কলকাতাThursday, 3 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

নৌকাডুবি মেদিয়ার ঘাটে, প্রশ্ন উঠলো যাত্রী সুরক্ষা নিয়ে

mtik
October 3, 2024 6:30 pm
Link Copied!

পুবের কলম প্রতিবেদক,বসিরহাট: ফের প্রশ্ন উঠলো যাত্রী সুরক্ষা নিয়ে। ইছামতী নদীর মেদিয়ার ঘাটে সোমবার সকাল দশটা পাঁচ নাগাদ বিপত্তি ঘটে।পুঁড়োগামী একটি নৌকা তীরে গিয়ে ধাক্কা খেয়ে তলিয়ে যায়। চারটি মোটর বাইক সম্পূর্ণ জলের তলায় ডুবে যায়। মোটরবাইকে গেঞ্জি  জড়িয়ে  এক বাইক আরোহী জলের তলায় ডুবে যায়। কোনরকমে অন্যরা প্রাণ বাঁচান।

এছাড়াও প্রায় দশটা সাইকেল ও সাধারণ যাত্রীও ছিল । তারা সবাই জলে পড়ে যায়। নষ্ট হয় মালপত্র। কোনো রকমে সাঁতরে নিজেদের প্রাণ বাঁচাতে সক্ষম হয় যাত্রীরা । পরে ঘটনাস্থলে বাদুড়িয়া থানার পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়। বলাবাহুল্য, ইছামতীর প্রাচীন ফেরিঘাট হিসেবে মেদিয়া পূঁড়া ফেরিঘাট দিয়ে মেদিয়া গ্রামের অধিকাংশ মানুষ যাতায়াত করে। 

পুঁড়ো বাজার, উচ্চমাধ্যমিক স্কুলে সমস্ত ছাত্রছাত্রীরা এই ফেরিঘাটের উপরেই ভরসা করে। কিন্তু দীর্ঘ সময় ধরে এই ফেরিঘাটের কোনরূপ উন্নতি সাধন হয়নি। স্থানীয়দের দাবি  মেদিয়া মূলত ইটভাটা কেন্দ্রিক গ্রাম।  প্রতিদিন এক হাজার বা তার বেশি যাত্রী পারাপার করে এই ফেরিঘাট দিয়ে।

কিন্তু কোনও যাত্রী সুরক্ষার কথা ভাবা হয় না । এখানে কোন জলবন্ধু বা প্রশাসনের তরফে কোনও লোক থাকে না। নেই কোন লাইভ জ্যাকেটের ব্যবস্থা ‌। এখান থেকে  বছর কয়েক আগে একই ঘটনা  ঘটেছিল। হতাহত না হলেও এদিন বড়সড় দুর্ঘটনার হাত থেকে বাঁচলো যাত্রীরা।