কলকাতাWednesday, 1 December 2021
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

আমাকে সম্ভবত কোভিডের নয়া ভ্যারিয়ান্ট ভাবা হচ্ছে, শো বাতিলের পরে কটাক্ষ কুনাল কামরার

Puber Kalom
December 1, 2021 10:15 pm
Link Copied!

আগামী ২০ দিন বেঙ্গালুরুতে কোনও অনুষ্ঠান করতে পারবেন না জনপ্রিয় কমেডিয়ান কুণাল কামরা। তিনি নিজেই টুইট করে এ খবর জানিয়েছেন। তাঁর বক্তব্য, যে প্রেক্ষাগৃহে অনুষ্ঠান হওয়ার কথা ছিল, সেখানে মাত্র ৪৫ জন দর্শককেও ঢোকার অনুমতি দেয়নি পুলিশ। অবশ্য কমেডিয়ানের ধারণা, প্রেক্ষাগৃহে ৪৫ জনের বেশি দর্শকেরই বসার জায়গা আছে। সেখানে কোভিড বিধি ভঙ্গ হওয়ার সম্ভাবনা ছিল না।

কুণাল বলেছেন, তাঁর অনুষ্ঠানে উদ্যোক্তাদের হুমকি দেওয়া হয়েছিল। কে বা কারা হুমকি দিয়েছিল জানা যায়নি। বিদ্রুপ করে কমেডিয়ান বলেছেন, “সম্ভবত এই হুমকিও কোভিড বিধিরই অঙ্গ। মনে হয় আমাকে এখন কোভিডের নতুন কোনও ভ্যারিয়ান্ট হিসাবে দেখা হচ্ছে।”

পুলিশের বক্তব্য, যে প্রেক্ষাগৃহে কুণালের অনুষ্ঠান হওয়ার কথা ছিল, তার সামনে স্থানীয় লোকজন জড়ো হয়ে বিক্ষোভ দেখিয়েছিলেন। তাঁদের দাবি ছিল, কুণালের শো বাতিল করতে হবে। কারণ কুণাল তাঁর শো-তে ‘অত্যন্ত বিতর্কিত’ বক্তব্য পেশ করেন। অবশ্য তাঁরা পুলিশে অভিযোগ করেননি।

দিন কয়েক আগেই কমেডির জগৎ থেকে অবসর ঘোষণা করেছেন কমেডিয়ান মুনাওয়ার ফারুকি। একের পর এক শো বন্ধ হয়ে যাওয়ার হতাশা থেকেই এই সিদ্ধান্ত তাঁর। যাওয়ার আগে ইনস্টাগ্রামে লিখলেন, “নফরত জিত গ্যয়া, আর্টিস্ট হার গ্যয়া। আই হ্যাভ ডান, গুড বাই, ইনজাস্টিস।”

বেঙ্গালুরুর অশোক নগরের গুড শেফার্ড অডিটোরিয়ামে শো করার কথা ছিল মুনাওয়ারের। কিন্তু আইনশৃঙ্খলার কারণ দেখিয়ে কৌতুক শিল্পীর সেই অনুষ্ঠান বাতিল করে দেয় বেঙ্গালুরু পুলিশ। জানা গেছে, এই নিয়ে গত দুই মাসে ফারুকির ১২টি শো বাতিল হয়েছে। প্রশ্ন উঠতেই পারে কমেডিয়ানদের ওপর এমন রাগ কেন ? আসলে গদি মিডিয়ার বাড়বাড়ন্তের সময় রাজা তোর কাপড় কোথায় ? এই প্রশ্ন বুক ঠুকে কেবল মিডিয়ায় করে এসেছে। সে কারণেই এবার তাদের মুখে কাপড় গোঁজার চেষ্টা হচ্ছে।