কলকাতাThursday, 3 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

জাকির নায়েককে লাল গালিচা সংবর্ধনা দিলো পাকিস্তান

mtik
October 3, 2024 6:30 pm
Link Copied!

ইসলামাবাদ, ১ অক্টোবরঃ পাকিস্তানে লাল গালিচা সংবর্ধনা দেওয়া হয়েছে ইসলাম প্রচারক ডা. জাকির নায়েককে। তিনি সোমবার পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে পৌঁছালে তাঁকে এই সংবর্ধনা দেওয়া হয়। ভারতের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাঁকে ‘ওয়ান্টেড’ আসামি হিসেবে ঘোষণা করেছে অনেক আগেই। ইসলামাবাদ বিমানবন্দরে জাকির নায়েককে স্বাগত জানান পাকিস্তানের প্রধানমন্ত্রীর যুব প্রকল্পের চেয়ারম্যান রানা মাশউদ, দেশটির ধর্ম মন্ত্রকের অতিরিক্ত সচিব সৈয়দ আত্তা-উর-রহমান, জাতীয় পরিষদবিষয়ক সচিব শমশের আলী মাজারি এবং অন্যরা। জাকির নায়েক আগামী ২৮ অক্টোবর পর্যন্ত পাকিস্তানে অবস্থান করবেন।  

সোমবার সন্ধ্যায় পাকিস্তানের উপপ্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী ইসহাক দারের সঙ্গে সাক্ষাৎ করেন জাকির নায়েক। পরে সামাজিক যোগাযোগমাধ্যম নিজের অ্যাকাউন্ট থেকেই ইসহাক দারের সঙ্গে নিজের ছবি শেয়ার করেন তিনি। পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য এক্সপ্রেস ট্রিবিউনের প্রতিবেদন অনুসারে, জাকির নায়েক এই সময়ে ইসলামাবাদ, করাচি ও লাহোরে বেশ কয়েকটি আলোচনা অনুষ্ঠানে বক্তব্য দেবেন। এ ছাড়া, বেশ কয়েকটি মসজিদে জুমার নামাযেও ইমামতি করবেন তিনি। জাকির নায়েক ২০১৬ সাল থেকে মালয়শিয়ায় বসবাস করছেন। সে বছর থেকেই ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) তাঁর বিরুদ্ধে বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইন এবং ভারতীয় দণ্ডবিধির (বর্তমানে ভারতীয় ন্যায় সংহিতা) প্রাসঙ্গিক ধারায় মামলা দায়ের করে। 

সে বছরের জুলাইয়ে বাংলাদেশের রাজধানী ঢাকায় এক সন্ত্রাসী হামলার পর এনআইএ এই পদক্ষেপ গ্রহণ করে। কারণ, ঢাকায় সেই সন্ত্রাসী আক্রমণে জড়িত থাকা একজন স্বীকার করেছিলেন যে, তিনি জাকির নায়েকের ইউটিউব চ্যানেলে প্রচারিত বক্তব্য দ্বারা প্রভাবিত হয়েছিলেন। ভারত তাঁকে প্রত্যর্পণের অনুরোধ করলেও মালয়েশিয়া এখনো পর্যন্ত তাতে সাড়া দেয়নি।