কলকাতাMonday, 29 November 2021
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ

পুরভোটে প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিলেন ফিরহাদ হাকিম

mtik
November 29, 2021 3:59 pm
Link Copied!

পুবের কলম প্রতিবেদক: পুরভোট ঘোষণার পরই কলকাতা পুরসভার মুখ্য প্রশাসকের পদ থেকে পদত্যাগ করেছিলেন ফিরহাদ হাকিম। অবশেষে আজ সোমবার সার্ভে বিল্ডিংয়ে তৃণমূল সমর্থকদের সঙ্গে নিয়ে মনোনয়ন জমা দিলেন ফিরহাদ হাকিম। এদিন দুপুর বারোটা নাগাদ চেতলায় তার নিজের বাড়ি থেকে মনোনয়ন জমা দেওয়ার জন্য রওনা হন ফিরহাদ হাকিম। সঙ্গে ছিলেন তৃণমূল সমর্থকেরাও। পিছনে প্রায় শ’খানেক অতি উৎসাহী জনতা। মমতা বন্দ্যোপাধ্যায় এবং ফিরহাদ হাকিমের নামের জয়ধ্বনি করতে করতে তারা এগোতে থাকেন সার্ভে বিল্ডিংয়ের দিকে। ফিরহাদ হাকিমের সঙ্গে ছিলেন তার পরিবারের সদস্যরাও। ছিলেন স্ত্রী ইসমত হাকিম এবং তার তিন কন্যা প্রিয়দর্শিনী, সাব্বা, আফশা।

 

স্ত্রী, কন্যাদের সঙ্গে নিয়ে মনোনয়ন জমা ফিরহাদ হাকিমের। সঙ্গে রয়েছেন তৃণমূল সমর্থকেরাও।

 

এদিন মনোনয়ন দিতে যাওয়ার পথে সংবাদমাধ্যমকে ফিরহাদ হাকিম বলেন, কলকাতাকে আধুনিক শহর হিসেবে গড়ে তোলার স্বপ্ন দেখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই স্বপ্ন সফল করার জন্য এতদিন উদয়াস্ত পরিশ্রম করেছি। কাজ এখনও শেষ হয়নি।
ফিরহাদ বলেন, উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে এবারের নির্বাচনে লড়াই করতে চান তিনি। আর এই লড়াইয়ে তার ওয়ার্ডের প্রত্যেকটি মানুষের সমর্থন চাইছেন তিনি। নাম নয়, কাজ দেখে ভোট দিন। এই পুরো বোর্ড গত ৫ বছর কাজ করেছে তার ভিত্তিতে তৃণমূল প্রার্থীরা মানুষের দরজায় যাবে।

 

এদিন বিজেপি বা অন্য বিরোধীদের নিয়ে মন্তব্য করতে চাননি ফিরহাদ। একরকম উপেক্ষা করেই তিনি বলেছেন, যে দলের নেতাকর্মীদের পেছনে মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়ন রয়েছে তাদের এ কথা ভাবার প্রয়োজন নেই যে, বিরোধী কে। তিনি এও বলেন, আমার দৃঢ়বিশ্বাস মানুষ বুঝে গিয়েছে, কারা তাদের জন্য কাজ করবেন আর কারা রাজনীতি করতে ময়দানে নেমেছেন। সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেবেন তারা।

মনোনয়ন জমা দিলেন দেবাশীষ কুমার।
ছবি _খালিদুর রহিম

 

এদিন ফিরহাদ হাকিম ছাড়াও মনোনয়ন জমা দেন দেবাশীষ কুমার।