কলকাতাThursday, 18 November 2021
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ

যমজ সন্তানের মা হলেন প্রীতি জিন্টা

mtik
November 18, 2021 4:29 pm
Link Copied!

পুবের কলম ওয়েবডেস্কঃ বলিউডে বৃহস্পতিবারের সকালেই এল সুখবর।যমজ সন্তানের মা হলেন প্রীতি জিন্টা।

দুই সন্তানের নামও জানিয়েছেন এই বলিউড অভিনেত্রী। স্বামী জেনে  গুডেনাফের নাম এবং নিজের পদবী মিলিয়ে সন্তানের নাম রেখেছেন প্রীতি। তাদের নাম রাখা হয়েছে জয় জিন্টা গুডেনাফ এবং জিয়া জিন্টা গুডেনাফ।

প্রীতি লিখেছেন, ‘আমি সকলের সঙ্গে একটা অসাধারণ খবর ভাগ করে নিতে চাই। পরিবারে আমাদের যমজ সন্তান জয় এবং জিয়াকে স্বাগত জানাতে পেরে আমি এবং জেনে অত্যন্ত খুশি। আমাদের জীবনের এই নতুন পর্ব নিয়ে আমরা উত্তেজিত। চিকিৎসক, নার্স, আমাদের সকলকে এই যাত্রায় আমাদের সঙ্গে থাকার জন্য অনেক ধন্যবাদ।’

উল্লেখ্য এই বলিউড অভিনেত্রী নিজের পেশার পাশাপাশি দীর্ঘদিন ধরেই নানা সমাজসেবামূলক কাজ করে আসছেন। ২০০৯ সালে প্রীতি নিজের ৩৪ বছরের জন্মদিনে ঋষিকেশের একটি অনাথ আশ্রম থেকে ৩৪ জন কন্যা সন্তানকে দত্তক নেন। আজও তাদের যাবতীয় ব্যয়ভার বহন করে চলেছেন তিনি।

বাবা দুর্গানন্দ জিন্টা ছিলেন ভারতীয় সেনার উচ্চপদস্থ আধিকারিক। মাত্র ১৩ বছর বয়সে প্রীতি বাবাকে এই পথ দুর্ঘটনায় হারান। সেই গাড়িতে প্রীতির সঙ্গে ছিলেন তার মা। প্রীতি এবং তার মা বেঁচে গেলেও নিহত হন বাবা ।

লেখাপড়াতেও ছিলেন বরাবরের মেধাবী। ইংরাজিতে স্নাতক প্রীতি মাস্টার্স শেষ করেন নয়া দিল্লি থেকে। বিষয় ছিল ক্রিমিনাল সাইকোলজি। এখানেই শেষ নয়, বলিউডে তাঁর অবদান এবং নানা সমাজকল্যাণ মূলক  কাজের জন্য লন্ডন বিশ্ববিদ্যালয় থেকে তাঁকে ডক্টরেট সম্মানেও ভূষিত করা হয়। তিনি তাই শুধু প্রীতি জিন্টা নন। তিনি ডঃ প্রীতি জিন্টা। এহেন বর্ণময় চরিত্রের এই বলিউড অভিনেত্রীর জীবনে এল যমজ সন্তানের পূর্ণতা।