কলকাতাFriday, 19 November 2021
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ

“জেহাদি দেশ’’প্রতিক্রিয়া কঙ্গনার, কৃষি আইন প্রত্যাহার কে স্বাগত বলিউডের

mtik
November 19, 2021 3:50 pm
Link Copied!

পুবের কলম ওয়েবডেস্কঃ তিনটি কৃষি আইন প্রত্যাহারের মোদির সিন্ধান্তের বিরুদ্ধে তীব্র প্রতিক্রিয়া জানালেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত।বরাবর বিতর্কের শিরোনামে থাকা এই অভিনেত্রী বলেন “ দুঃখজনক, লজ্জাজনক ও সম্পূর্ণ অন্যায়”। তিনি আরও বলেন সংসদে নির্বাচিত সরকারের পরিবর্তে যদি রাস্তায় বসে থাকা লোকেরা আইন বানাতে শুরু করে তাহলে মানতেই হবে এটা জেহাদি দেশ। তিনি আরও লেখেন “ যারা এটা চেয়েছিলেন তাদের অভিনন্দন”  

কৃষি আইন প্রত্যাহার নিয়ে মিশ্র প্রতিক্রিয়া বলিউড জুড়ে। প্রধানমন্ত্রীর এই সিন্ধান্ত প্রত্যাহারকে স্বাগত জানিয়েছেন আরও এক বলিউড অভিনেতা সোনু সুদ। সোনু নিজের টুইট বার্তায় বলেন “ এটা একটা দারুণ খবর, কৃষি আইন প্রত্যাহারের জন্য ধন্যবাদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিজি। ধন্যবাদ কৃষকদের আপনারা কেবল শান্তিপূর্ণ প্রতিবাদের মধ্যে দিয়েই আপনাদের দাবি জানিয়ে গিয়েছেন।”

সোশ্যাল মিডিয়ায় নিজের ভালোলাগা ভাগ করে নিয়েছেন অভিনেত্রী রিচা চাড্ডাও। তিনি লেখেন “ আপনারা জিতে গিয়েছেন, আপনাদের জয়েই সকলের  জয়।

অন্যদিকে কেন্দ্রীয় সরকারকে তীব্র ঠুকে অভিনেত্রী এবং ভিডিও জকি শ্রুতি শেঠ লিখেছেন “ কত প্রাণ হারিয়ে গিয়েছে, কি নিদারুন মূল্য চোকাতে হল, তবু কৃষকদের জন্য গর্বিত যেভাবে তাঁরা মাটি আঁকড়ে পড়ে থেকেছেন। জয় কিষান,জয় হিন্দ” শ্রুতি শেঠ লেখেন সব কিছুই নির্বাচনের দিকে তাকিয়ে।

গুরু নানক জন্মজয়ন্তীতে জাতির উদ্দেশ্যে ভাষণ দিতে গিয়ে তিনটি কৃষি আইন প্রত্যাহার করার কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ক্ষমাও চেয়েছেন।

 তবে এই আন্দোলনের অন্যতম শীর্ষ নেতা সংযুক্ত কিষাণ মোর্চার পক্ষে রাকেশ টিকায়েত সাফ জানিয়েছেন এখনই সরছেন না কৃষকরা, আগে সংবিধান সংশোধন করে তিনটি কৃষি আইন প্রত্যাহার হোক তারপর তারা তারা পরবর্তী পদক্ষেপ করবেন।