কলকাতাSaturday, 6 November 2021
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

“সুব্রতদার”প্রয়াণে শোকাহত মমতা বাতিল করলেন ভাইফোঁটার অনুষ্ঠান

mtik
November 6, 2021 2:56 pm
Link Copied!

পুবের কলম ওয়েবডেস্কঃ এখনও কাটিয়ে উঠতে পারেননি আক্ষরিক অর্থেই নিজের রাজনৈতিক গুরু সুব্রত মুখোপাধ্যায়ের আকস্মিক চলে যাওয়ার ধাক্কা। তাই এবারে কালীঘাটে নিজের বাসভবনে ভাইফোঁটার অনুষ্ঠান বাতিল করলেন তৃণমূল সুপ্রিমো তথা মমতা বন্দ্যোপাধ্যায়।  

কালীঘাটের বাড়িতে দেবী আরাধনার চলাকালীনই খবর আসে রাজ্যের পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের অবস্থার অত্যন্ত অবনতি হয়েছে শেষ পর্যন্ত সব প্রচেষ্টা ব্যর্থ করে প্রয়াত হন সুব্রত মুখোপাধ্যায়।

এই প্রথমবার শুধুই দাদা নয় নিজের অভিভাবকসম “সুব্রতদা” আসবেননা হরিশ মুখার্জী ষ্ট্রীটের বাড়িতে, নেবেন না ফোঁটা, করবেন না আশীর্বাদ, হবেনা উফার বিনিময়। না ফেরার দেশে যাত্রা করেছেন এই বর্ষীয়ান তৃণমূল নেতা তথা রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়।

তাই এই বছরে বাতিল হয়েছে কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির ভাইফোঁটার অনুষ্ঠান। তবে রীতি মেনে শুধু ভাইফোঁটা দিয়েছেন মুখ্যমন্ত্রী।সাধারণ ভাবে প্রতিবছঢ় এইদিনে দলের নেতারা আসেন, তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে তাঁরা ফোঁটা নেন, চলে খাওয়াদাওয়া, উপহার বিনিময়।তবে সুব্রত মুখোপাধ্যায়ের প্রয়াণে এই বছর বাতিল করা হয়েছে সব অনুষ্ঠান।

একইভাবে ভাইফোঁটার আনন্দ ফিকে হয়ে গিয়েছে অপর বর্ষীয়ান তৃণমূল নেতা শোভনদেব চট্টোপাধ্যায়েরও।শুধুই রাজনৈতিক সতীর্থ নন সুব্রত মুখোপাধ্যায় ছিলেন ঘনিষ্ট বন্ধুও । একে অপরের সঙ্গে ছিল তুইতোকারির সম্পর্কও। তাই ভাইফোঁটার রীতিটুকুই শুধু পালন হচ্ছে। নেই কোন উৎসব।(file picture)