কলকাতাThursday, 4 November 2021
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

ডাক্তারিতে সুযোগ পেতে চলেছে ভয়েসের প্রায় ৭৯ জন ছাত্রছাত্রী

mtik
November 4, 2021 7:54 pm
Link Copied!

পুবের কলম প্রতিবেদকঃ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের সাফল্যের পর সর্বভারতীয় মেডিকেল (নিট) পরীক্ষাতেও সাফল্য পেল ভয়েসের ছাত্রছাত্রীরা। কলকাতার এই প্রতিষ্ঠান থেকে এ বছর প্রায়  ৭৯ জন ছাত্রছাত্রী কলকাতা সহ রাজ্যের বিভিন্ন মেডিকেল কলেজে পড়ার সুযোগ পেতে চলেছে।

এ বছর ভয়েস থেকে সর্বোচ্চ Rank  মালদা জেলার বৈষ্ণবনগরের ঘনশ্যাম মন্ডল। অল ইন্ডিয়াতে তার এস.সি. Rank ৩৩৯৯। মুর্শিদাবাদ জেলার অরঙ্গাবাদ এর খিদিরপুরের বিড়ি শ্রমিকের ছেলে শামিম আক্তার এর। মেধাবী শামিম সবসময় পড়াশোনা নিয়েই ব্যস্ত থাকত। অল ইন্ডিয়াতে শামিমের জেনারেল Rank ৬২২৩। মুর্শিদাবাদের খিদিরপুরেরই সদ্য পিতৃহারা দুই ভাই ওয়াসিম জাভেদ ও ইকবাল জাভেদ মেডিকেল পড়ার সুযোগ পেতে চলেছে। স্বভাবতই তার এই সাফল্যে বাড়িতে খুশির হাওয়া। ৭৪৮৫ Rank করে দক্ষিণ দিনাজপুরের কুশমুন্ডির ছেলে কারিমুল ইসলাম।

বরাবরই মেধাবী চুপচাপ স্বভাবের কারিমুল সব সময় পড়াশোনা নিয়েই ব্যস্ত থাকত। মাধ্যমিক পাস করে কারিমুল একাদশ শ্রেণি থেকেই ভয়েসে পড়াশোনা করত। ছেলের সাফল্যে স্বভাবতই খুশি গোটা পরিবার। বাবা পেশায় একজন চাষি। ছেলের সাফল্যে ভয়েসকে কৃতজ্ঞতা জানাতেও ভোলেননি তার বাবা। ভবিষ্যতে অর্থোপেডিক নিয়ে পড়াশোনা করতে চায়। ছেলেদের পাশাপাশি মেয়েরাও ভালো ফল করেছে। সাহিনা– শাবানা– জেসমিন– কারিমুল– শামিম– জাভেদরা যে স্বপ্ন দেখেছিল তাদের সেই স্বপ্ন আজ পূরণ হল।

ভয়েসের সভাপতি শিল্পপতি শাজাহান বিশ্বাস এবং ডিরেক্টর মনিরুল ইসলাম (বায়রন) এই সাফল্যে উচ্ছ্বসিত। তিনি বলেন, উদ্ভূত করোনা পরিস্থিতির মধ্যেও ছাত্রছাত্রীদের এই সাফল্যে আমরা সত্যিই গর্বিত। ভবিষ্যতে ছাত্রছাত্রীরা আরও এগিয়ে যাক ও সমাজ কল্যাণে নিয়োজিত হোক। আমার সকল ছাত্র– শিক্ষকশিক্ষিকা– শিক্ষাকর্মী– আমাদের শুভাকাঙ্খীদের প্রতিও আমার কৃতজ্ঞতা রইল। সকলের সার্বিক সহযোগীতায় এই সাফল্য। ভবিষ্যতে ফলাফল আরও যাতে ভালো হয় সেই লক্ষেই আমরা এগিয়ে যাচ্ছি।