কলকাতাWednesday, 27 October 2021
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

স্বাস্থ্যসাথী কার্ড নিতে অস্বীকার, ৭ হাসপাতালকে শোকজ, শুনানি ৩ নভেম্বর

mtik
October 27, 2021 7:28 pm
Link Copied!

পুবের কলম প্রতিবেদক:­ স্বস্থ্যসাথী কার্ড (Swasthya Sathi card) থাকলেও বহু বেসরকারি হাসপাতাল রোগী ফেরাচ্ছে বলে অভিযোগ। কোথাও কোথাও খরচ বেশি করে ধরা হচ্ছে বলেও অভিযোগ উঠছে। এমনই অভিযোগের ভিত্তিতে রাজ্যের ৭টি হাসপাতালকে শোকজ করল পশ্চিমবঙ্গ স্বাস্থ্য কমিশন। জানা গিয়েছে– কমিশনের তরফে অভিযুক্ত হাসপাতালগুলিকে নোটিশ পাঠানো হয়েছে। আগামী ৩ নভেম্বর তারিখে স্বাস্থ্য কমিশনে তার শুনানি হবে।

এ নিয়ে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য কমিশনের চেয়ারম্যান তথা অবসরপ্রাপ্ত বিচারপতি অসীম কুমার বন্দ্যোপাধ্যয় জানান– স্বাস্থ্যসাথী কার্ড থাকার পরেও রোগী ফেরানো বা পরিষেবা না দেওয়ার অভিযোগ রয়েছে। গত দেড় মাসে এমন ১০টি অভিযোগ জমা পড়েছে। তার মধ্যে ৭টি হাসপাতালকে আমরা ইতিমধ্যেই শোকজ করেছি। আগামী ৩ নভেম্বরের মধ্যে তাদের জবাবদিহি করতে বলা হয়েছে। যে সাতটি অভিযোগের শোকজ করা হয়েছে সেদিন সবকটিরই শুনানি হবে।

রাজ্যের মুখ্যমন্ত্রী আগেই জানিয়েছিলেন পশ্চিমবঙ্গের সব মানুষকে স্বাস্থ্যসাথীর আওতায় আনা হবে। নিশ্চিত করা হবে স্বাস্থ্যের। সেইমতো চালু হয়েছে স্বাস্থ্যসাথী কার্ড। ইদানীং অভিযোগ উঠেছে– বহু বেসরকারি হাসপাতাল স্বাস্থ্যসাথী কার্ড থাকলেও রোগী ফেরাচ্ছে। এ নিয়ে অবশ্য কড়া বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরই মধ্যে স্বাস্থ্যসাথী নিয়ে রাজ্যের স্বাস্থ্য কমিশনে বিশেষ শুনানি রয়েছে।