কলকাতাMonday, 25 October 2021
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

নিম্নচাপ বিদায় নিলেও বঙ্গে থাকছে বৃষ্টির কাঁটা, উত্তরবঙ্গে বর্ষণের পূর্বাভাস

mtik
October 25, 2021 1:22 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্কঃ রোদ ঝলমলে আকাশ। তাও মাঝেমধ্যেই আকাশ মেঘলা। দক্ষিণবঙ্গে উপকূলীয় জেলায়  হালকা বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। তবে আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী সকালে হালকা শীতের পরিবেশ থাকবে। রাতের দিকেও থাকছে হালকা শির-শিরানি অনুভূতি। তবে দক্ষিণবঙ্গ উপকূলীয় জেলায় হালকা বৃষ্টি চললেও উত্তরবঙ্গের পাহাড়ি এলাকায় চলবে বৃষ্টি।

তবে বিদায় নিয়েছে নিম্নচাপ। এখন শুধু পূর্বদিকের হাওয়ার প্রভাব রয়েছে। যার ফলেই কলকাতা-সহ উপকূলের জেলাগুলি, যেমন দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, পূর্ব মেদিনীপুরের আকাশ থাকবে আংশিক মেঘলা। তেমনভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস না থাকলেও মাঝে মধ্যে চলবে বিক্ষিপ্ত বৃষ্টি। তবে ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

আগামী ২৪ ঘণ্টা এমনই থাকবে কলকাতা-সহ উপকূলবর্তী জেলাগুলির আবহাওয়া। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয়বাস্পের সর্বোচ্চ পরিমাণ ছিল ৯৮ শতাংশ। বৃষ্টি হয়েছে ১.৮ মিলিমিটার।

বন্যাবিধ্বস্ত উত্তরবঙ্গের জেলাগুলিতে আবারও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে সোমবার থেকে ফের হালকা ও মাঝারি বৃষ্টিপাত হতে পারে।