কলকাতাMonday, 18 October 2021
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

কয়লাকাণ্ডে লালার বিরুদ্ধে জারি হল পরোয়ানা

mtik
October 18, 2021 8:13 pm
Link Copied!

পুবের কলম প্রতিবেদক: কয়লা পাচার কাণ্ডে দ্রুত তদন্ত সেড়ে ফেলতে চাইছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। সম্প্রতি, এই পাচারকাণ্ডে অভিষেক পত্নীকে ডেকে পাঠিয়েছিল ইডি। কিন্তু দিল্লি হাইকোর্টে তিনি সুরক্ষাকবচ পেয়েছেন। এবার কয়লা পাচারকাণ্ডে অন্যতম মূল পাণ্ডা অনুপ মাঝি ওরফে লালার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হল।

সোমবার তার বিরুদ্ধে এই গ্রেফতারি পরোয়না জারি হয়েছে। এর ফলে স্বাভাবিকভাবে অস্বস্তিতে পড়লেন অনুপ মাঝি। অন্যদিকে, বিনয় মিশ্র ইডির তলবে বারবার হাজিরা এড়িয়ে যাওয়ায় তার বিরুদ্ধেও গ্রেফতারি পরোয়ানা জারি করেছে দিল্লির পাতিয়ালা হাউজ কোর্ট।

প্রসঙ্গত, গতবছর থেকেই কয়লাকাণ্ডে জোরকদমে তদন্ত শুরু করে দেয় ইডি ও সিবিআই-এর আধিকারিকরা। এই ঘটনায় ইতিমধ্যেই অনুপ মাঝিকে একাধিবার জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। যদিও সিবিআইয়ের দাবি তদন্তে সহযোগিতা করছে না লালা। যদিও সুপ্রিম কোর্ট লালাকে তদন্তে সবরকমভাবে সহযোগিতা করার নির্দেশ দিয়েছে।

এ দিকে চারবার হাজিরা এড়িয়ে যাওয়ায় বিনয় মিশ্রের বিরুদ্ধে পরোয়ানা জারি করেছে আদালত। যদিও তার আইনজীবীর দাবি, তিনি এখন ভারতীয় নাগরিক নন। বর্তমানে তিনি ভানুয়াটুর রাষ্ট্রের বাসিন্দা। ফলে তার বিরুদ্ধে পরোয়ানা জারি হলেও তা কতটা কার্যকর হবে তা নিয়ে সংশয় প্রকাশ করছে তদন্তকারীদের একাংশ।

তদন্তে নেমে আধিকারিকরা জানতে পারেন অনুপ মাঝির সঙ্গে জড়িত রয়েছেন বিনয় মিশ্র। প্রভাবশালী ব্যক্তিদের সঙ্গে যোগাযোগ করিয়ে দেওয়ার পাশাপাশি অনুপ মাঝির টাকার হিসেব রাখতেন বিনয় মিশ্র।