কলকাতাSunday, 27 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

এবার শক্তি দেখাবে ইরানঃ হুঁশিয়ারি খামেনির

Kibria Ansary
October 27, 2024 6:47 pm
Link Copied!

তেহরান, ২৭ অক্টোবরঃ ইসরাইলি হামলার একদিন পরই ইরানি জাতির শক্তি বুঝিয়ে দিতে হবে বলে হুঁশিয়ারি দিলেন ইরানের সর্বোচ্চ নেতা ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনি। ইসরাইলকে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেছেন, ইসরাইল দুই রাত আগে বড় ভুল করেছে। এবার ইরানি জাতির শক্তি এবং ইচ্ছা-উদ্যম তাদের বুঝিয়ে দিতে হবে।

Read More: বান্দ্রা স্টেশনে ট্রেন ধরতে গিয়ে হুড়োহুড়িতে পদপিষ্ট ১০ জন যাত্রী

শনিবার ভোর রাতে ইরানের বিমান প্রতিরক্ষাসহ ক্ষেপণাস্ত্র কারখানাগুলোতে হামলা চালায় ইসরাইলি সামরিক বাহিনী। ইরানের ২০টি স্থানে হামলা চালায় ১৪০টি ইসরাইলি যুদ্ধবিমান। ঘটনায় দু’জন ইরানি সেনা নিহত হন। রবিবার সকালে নিহতদের পরিবারের সদস্যরা সর্বোচ্চ নেতার সঙ্গে দেখা করেন। সেখানে এক বৈঠকও করেন আয়াতুল্লাহ খামেনি। তিনি বলেন, ইসরাইলের সামনে শক্তি তুলে ধরতে কি করতে হবে, সে বিষয়টি আমাদের সেনা কর্মকর্তারা নির্ধারণ করবেন। দেশ ও জাতির জন্য যা কল্যাণকর তা করবেন। হুঁশিয়ারি দিয়ে সর্বোচ্চ নেতা বলেন, ইরান নিয়ে ইসরাইল ভুল হিসাব-নিকাশ করেছে। তারা ইরানকে চেনে না। ইরানের জনগণের শক্তি-সামর্থ্য এবং ইচ্ছা-উদ্যম এখনো ঠিক মতো বুঝতে পারেনি তেল আবিব। আমাদের পক্ষ থেকেই এটা তাদেরকে বুঝিয়ে দিতে হবে।

Read More: গুরুতর অসুস্থ খামেনি, উত্তরসূরি নির্বাচনের দৌড়ে এগিয়ে কে?

এদিকে ইসরাইলি আগ্রাসনের জবাব দেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে ইরান বলে জানিয়েছে তেহরানের সংবাদমাধ্যম। তাতে বলা হয়েছে, ইরান পাল্টা জবাব দেওয়ার অধিকার রাখে। নিঃসন্দেহে ইসরাইল সময় মতো এর জবাব পাবে।