কলকাতাSaturday, 26 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

আপকে দূষে দূষিত যমুনায় স্নান করে গায়ে চুলকানি বিজেপি সভাপতির, হাসপাতালে চিকিৎসাধীন

Abul Khayer
October 26, 2024 9:16 pm
Link Copied!

পুবের কলম, ওয়েব ডেস্কঃ হিন্দু ধর্মমত অনুযায়ী যে নদী পবিত্র বলে বিবেচিত হয়। তাই এখন রাজধানীর রাজনৈতিক বিতর্কের বিষয়বস্তু হয়ে উঠেছে। ভারতের জাতীয় নদী গঙ্গার প্রধান উপনদী যমুনার দূষণ নিয়ে দিল্লির আপ সরকারের বিরুদ্ধে সরব পদ্মশিবির। দূষণের জেরে বিষাক্ত ফেনায় ঢেকেছে যমুনা। দিনের পর দিন উঠছে খবরের শিরোনামে। দূষণ কমানো দূর, এই ঘটনা ঘিরে রাজনৈতিক তরজা এখন তুঙ্গে। আপ সরকারের বিরুদ্ধে তহবিল তছরুপের অভিযোগ তুলে যমুনা নদীর কাছে ক্ষমা চেয়ে দু’দিন আগে ডুব দিয়ে স্নান করেছিলেন দিল্লি বিজেপির সভাপতি বীরেন্দ্র সচদেব আশ্বাস দিয়েছিলেন আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপি ক্ষমতায় এলে যমুনা দূষণমুক্ত করবেন।

Read more: জুনিয়র ডাক্তারদের বিরুদ্ধে জুনিয়র ডাক্তারদের নয়া সংগঠন,অনিকেতের বিরুদ্ধে আইনি পদক্ষেপের হুঁশিয়ারি

এই স্নানের রাজনৈতিক ফল কী হবে সে তো সময় বলবে। কিন্তু তার আগেই শনিবার গায়ে চুলকানি নিয়ে হাসপাতালে ভর্তি হলেন বীরেন্দ্র। সংবাদ সংস্থা পিটিআই সূত্রের খবর, ত্বকে ব়্যাশ এবং শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে দিল্লির রাম মনোহর লোহিয়া হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। তাঁকে আপাতত ওষুধের মাধ্যমে সারিয়ে তোলার চেষ্টা করছেন চিকিৎসকরা।

উল্লেখ্য, সম্প্রতি বীরেন্দ্র সচদেব তাঁর এক্স হ্যান্ডলে একটি পোস্টে অরবিন্দ কেজরিওয়াল এবং অতিশি মারলেনাকে যমুনার দূষণের জন্য দায়ী করেন। তাঁর অভিযোগ ছিল, সাড়ে আট হাজার কোটি টাকার ফান্ড তছরুপ হওয়ায় দূষণমুক্ত হয়নি নদী। এর প্রতিবাদে যমুনা নদীর কাছে ক্ষমা চেয়ে ডুব দিয়ে স্নান করেছিলেন তিনি। নদীতে ডুব দিয়ে স্নান করার ছবিও দিয়েছিলেন পোস্টে। তারপরেই ঘটে এই বিপত্তি।