কলকাতাSaturday, 26 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

সজাগ পুলিশ, মানসিক ভারসাম্যহীন মহিলাকে ফিরে পেল পরিবার

Bipasha Chakraborty
October 26, 2024 6:20 pm
Link Copied!

ইনামুল হক, বসিরহাট: পুলিশের মানবিক উদ্যোগে মানসিক ভারসাম্যহীন মহিলা ফিরে পেল তার পরিবার। উত্তর ২৪ পরগনা জেলার বসিরহাট মহকুমার হাড়োয়া থানার ঘটনা। পরিবার সূত্রে জানা যায়, ওড়িশা রাজ্যের ৪৬ বছর বয়সী মানসিক ভারসাম্যহীন ওই গৃহবধূ গতমাসের ২৬ তারিখে নিখোঁজ হন। ওড়িশার নোয়াপাড়া জেলার সেলিবাহাতা গ্রামের বাসিন্দা গৃহবধূর নাম থানাওয়ারিন সাউ। তারপর ওই গৃহবধূর স্বামী দেসরাম সাউ স্থানীয় থানায় অভিযোগ জানিয়েছিলেন। তদন্তে নেমেছিল ওড়িশার পুলিশ প্রশাসন কিন্তু ওই মহিলার খোঁজ তারা কোন ভাবেই পাচ্ছিলেন না।

চলতি মাসের তারিখে উত্তর ২৪ পরগনা জেলার হাড়োয়া থানা সংলগ্ন এলাকায় ওই মহিলা অজ্ঞাত পরিচয় এক মহিলা ঘোরাফেরা করছিলেন।

হাড়োয়া থানার ভারপ্রাপ্ত আধিকারিক প্রতাপ মোদকের নজরে আসলে বিষয়টি তারপর তাকে জিজ্ঞাসাবাদ করে জানতে পারেন তিনি মানসিক ভারসাম্যহীন মহিলা। তারপর তাকে তড়িঘড়ি উদ্ধার করে হোমে পাঠানোর ব্যবস্থা করেন হাড়োয়া থানার ভারপ্রাপ্ত আধিকারিক প্রতাপ মোদক।

এদিকে উদ্ধার হওয়ার পরপর হাড়োয়া থানার ভারপ্রাপ্ত আধিকারিক প্রতাপ মোদক এবং তদন্তকারী অফিসার সুজন পাল

ঘটনাটি যৌথভাবে তদন্ত করেন এবং মহিলা নিখোঁজ হওয়ার ১৬ দিনের মাথায় তার পরিবারের সদস্যদের খুঁজে বের করেন হাড়োয়া থানার পুলিশ।

তারপর দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষ করে শুক্রবার বসিরহাট মহাকুমা আদালত থেকে তার পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে হাড়োয়া থানার পক্ষ থেকে।

Read more: নিয়োগ দুর্নীতি মামলাঃ ধৃত প্রসন্ন রায়ের ১৬৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত ইডি

নিজের পরিবারের কাছে ফি পুলিশের এই মানবিক উদ্যোগের প্রশংসা করে হাড়োয়া থানার পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন মানবাধিকার কর্মী সালাউদ্দিন মোল্লা।