কলকাতাSaturday, 26 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

ভোর রাতে ইরানের ২০টি স্থানে হামলা ১৪০টি ইসরাইলি যুদ্ধবিমানের

Bipasha Chakraborty
October 26, 2024 1:22 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্ক: ইরানের বিমান প্রতিরক্ষাসহ ক্ষেপণাস্ত্র কারখানাগুলোতে আঘাত করল ইসরাইলি সামরিক বাহিনী ইরানের ২০টি স্থানে হামলা চালায় ১৪০টি যুদ্ধবিমান। শনিবার ইরানে সপ্তাহের প্রথম দিন। ইরানিরা তাদের সপ্তাহ শুরু করল দুই দফা ইসরায়েলি বিমান হামলা দেখার মধ্য দিয়ে।

ইসরাইল প্রতিক্রিয়ায় জানিয়েছে, প্রতিশোধমূলক হামলা সম্পন্ন হয়েছে। ভোররাতে এই হামলা চালায় ইহুদি বাহিনী। তেহরান এবং ইরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের দুটি শহরে একাধিক বিস্ফোরণের শব্দ শোনা যায়। ভোর পাঁচটা নাগাদ এই হামলা পর্ব শেষ হয়। সংবাদমাধ্যম সূত্রে খবর, তেহরানে স্থানীয় সময় ২টোর পর বিস্ফোরণের আওয়াজ পাওয়া যায়।

তিন ঘণ্টা পর দ্বিতীয় বিস্ফোরণের তীব্রতা পাওয়া যায়। ইরানের বিরুদ্ধে ইসরায়েলি বিমান হামলায় ১৪০টি যুদ্ধবিমান অংশ নেয় বলে ইরান ইন্টারন্যাশনালের খবরে বলা হয়েছে।

Read more:ইরানের সামরিক ঘাঁটি লক্ষ্য করে হামলা ইসরায়েলের, প্রত্যাঘাতের হুঁশিয়ারি তেহরানের

ইরানের বিভিন্ন স্থান লক্ষ্য করে ১৪০টি ইসরাইলি যুদ্ধবিমান হামলা চালায়। তেহরানের পশ্চিম এবং দক্ষিণ-পশ্চিমে বেশ কয়েকটি সামরিক ঘাঁটি লক্ষ্য করে হামলা চালানো হয়। এদিকে ইসরাইলি সরকারের প্রকাশিত একটি ভিডিওতে দেখা যায়, প্রধানমন্ত্রী নেতানিয়াহু ইরানের বিরুদ্ধে বিমান হামলার তদারকি করছেন।