কলকাতাFriday, 25 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

দানা তাণ্ডবে জয়নগর-কুলতলিতে ১৪ টি মাটির বাড়ি ভেঙে পড়ল, হতাহতের খবর নেই

asim kumar
October 25, 2024 8:04 pm
Link Copied!

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়,কুলতলি : ঘূর্ণিঝড় দানার প্রকোপে হওয়া প্রবল বৃষ্টি ও ঝড়ো হাওয়ায় সুন্দরবনের জয়নগর ও কুলতলিতে বেশ কিছু মাটির বাড়ি ভেঙে পড়েছে।তবে হতাহতের কোনও খবর নেই।ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন বিডিও, পঞ্চায়েত সমিতির সভাপতি, কর্মাধ্যক্ষ সহ একাধিক সরকারি আধিকারিকরা।

বৃহস্পতিবার রাত ও শুক্রবারের ঝোড়ো হাওয়া ও প্রবল বৃষ্টিতে মাটির বাড়ি ভেঙে পড়েছে।গাছপালা ভেঙে পড়া ছাড়া বড় কোন দুর্ঘটনার খবর নেই। জয়নগর ও কুলতলি বিডিও অফিস সূএে জানা গেল,জয়নগর ১ নং ব্লকে কোন মাটির বাড়ি ভেঙে পড়েনি অথচ জয়নগর ২ নম্বর ব্লকের বাইশাহাটা গ্রাম পঞ্চায়েত এলাকায়, মনিরতট গ্রাম পঞ্চায়েত এলাকায়, নলগড়া গ্রাম পঞ্চায়েত এলাকায় ও চুপড়িঝাড়া গ্রাম পঞ্চায়েত এলাকায় ১২ টি মাটির বাড়ি ভেঙে পড়েছে এবং কুলতলির জালাবেড়িয়া দু নম্বর গ্রাম পঞ্চায়েত ও মেরিগঞ্জ গ্রাম পঞ্চায়েত এলাকায় ২ টি মাটির বাড়ি ভেঙে পড়েছে তবে এতে হতাহতের কোন খবর নেই।

জয়নগর ১ নং ব্লকের বিডিও পূর্ণেন্দু সান্যাল বলেন, জয়নগর ১ নং ব্লকে মাটির ঘর ভেঙে পড়ার কোন খবর নেই তবে চালতা বেড়িয়া এলাকায় বিশাল একটি বটগাছ রাস্তার উপর পড়ে গিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায় শুক্রবার দুপুর পর্যন্ত। তারপরে বিপর্যয় মোকাবিলা দপ্তরের টিম হাত লাগিয়ে গাছটি কেটে অবস্থা যোগাযোগ ব্যবস্থা সচল করে।

জয়নগর ২ নং বিডিও মনোজিৎ বসু বলেন, জয়নগর ২ নং ব্লকের আপাতত ১২ টি মাটির বাড়ি ভেঙে পড়ার খবর পাওয়া গিয়েছে। এখনো এলাকায় পরিদর্শনে আছেন বিভিন্ন আধিকারিক বৃন্দ। কুলতলির বিডিও সুচন্দন বৈদ্য বলেন, এই ব্লকে মাত্র দুটি মাটির বাড়ি ভেঙে পড়ার খবর পাওয়া গিয়েছে। তা ছাড়া কিছু গাছ পড়ে গেছে তবে কোন ক্ষেত্রেই হতাহতের কোন খবর নেই আর সমস্ত কিছুর ওপরেই আমাদের নজর রাখা হয়েছে।

Read more: বীরভূমে শুট আউট, নিহত ব্যবসায়ী

এদিকে বৃহস্পতিবার রাতে কুলতলির বিভিন্ন এলাকা পরিদর্শন করেন কুলতলির বিডিও সূচন্দন বৈদ্য, পঞ্চায়েত সমিতির সভাপতি রুপা সরদার সহ বিডিওর একাধিক আধিকারিক বৃন্দ। শুক্রবার সকালেও তাঁরা এলাকা ঘুরে দেখেন। এদিন ২ নং বিডিও মনোজিত বসু মনিরতট, বাইশহাটা, নলগড়া,চুপড়িঝাড়া সহ একাধিক এলাকা পরিদর্শন করেন তাঁর আধিকারিকদের সঙ্গে নিয়ে।