কলকাতাFriday, 25 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

গুলমার্গে সেনাবাহিনীর গাড়িতে জঙ্গি হামলা, নিহত ৪, আহত ৩

FAISAL HASAN
October 25, 2024 3:17 pm
Link Copied!

গুলমার্গ, ২৫ অক্টোবর: জম্মু ও কাশ্মীরের গুলমার্গের কাছে সেনাবাহিনীর গাড়িতে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে দুই জওয়ান শহীদ হন। এছাড়াও দুই সাধারণ নাগরিকের মৃত্যু হয়। ১৮ রাষ্ট্রীয় রাইফেলসের চলন্ত গাড়িতে বৃহস্পতিবার সন্ধ্যায় হামলা চালায় সন্ত্রাসবাদীরা। জানানো হয়েছে, হামলায় আরও তিন সেনা আহত হয়েছেন এবং বর্তমানে তাঁরা হাসপাতালে চিকিৎসাধীন।

 

আরও পড়ুনঃ সীমান্তের ক্যাম্প থেকে বিএসএফ জওয়ানের দেহ উদ্ধার, রহস্যজনক মৃত্যু ঘিরে তদন্ত

সেনাবাহিনীর গাড়িটি লাইন অফ কন্ট্রোল থেকে পাঁচ কিলোমিটার দূরে বোটপাথরি থেকে যাচ্ছিল বলে জানা যায় ।

সন্ত্রাসীরা আকস্মিকভাবে হামলা চালায়। ঘটনাস্থলে পৌঁছেছে সেনাবাহিনী ও পুলিশের কুইক রেসপন্স টিম।

 

নিরাপত্তা বাহিনীর উপর হামলার প্রতিক্রিয়ায় পাল্টা অভিযান শুরু করেছে। জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ হামলার নিন্দা করে বলেন, ‘উত্তর কাশ্মীরের বোটপাথরি এলাকায় সেনাবাহিনীর গাড়ির উপর হামলার ঘটনা অত্যন্ত দুর্ভাগ্যজনক। কাশ্মীরে সাম্প্রতিক হামলার এই ঘটনা গুরুতর উদ্বেগের বিষয়। আমি এই হামলার তীব্র নিন্দা জানাই।

 

 

অন্যদিকে কাশ্মীরে বর্তমানে পরিযায়ী শ্রমিকদের ওপর হামলার ঘটনা বেড়েছে। বৃহস্পতিবার সকালে, সন্ত্রাসীরা পুলওয়ামা জেলার ত্রাল এলাকায় ইউপির এক শ্রমিককে গুলি করে আহত করেছে। শোপিয়ানে বিহারের এক শ্রমিককে গুলি করে হত্যা করা হয়েছে। এর আগে গত রবিবার গান্দেরবাল জেলায় একটি নির্মাণস্থলে সন্ত্রাসী হামলা হয়। এতে ৬ জন পরিযায়ী শ্রমিক এবং একজন স্থানীয় ডাক্তার নিহত হন।

 

গান্ডেরবাল  গুন্ডে জেড মোড টানেল প্রকল্পে কর্মরত শ্রমিক এবং অন্যান্য কর্মচারীদের উপর রোববার রাত সাড়ে ৮টার দিকে সন্ত্রাসীরা এ হামলা চালায়।

 

তখন সব কর্মচারীরা খাবার খেতে মেসে জড়ো হয়েছিল। কর্মচারীরা যখন মেসে খাবার খাচ্ছিল, তখন তিন সন্ত্রাসী সেখানে পৌঁছে নির্বিচারে গুলি চালাতে শুরু করে। কেউ কিছু বুঝে ওঠার আগেই সন্ত্রাসীরা ঘটনাটি ঘটিয়ে পালিয়ে যায়। সন্ত্রাসীদের গুলিতে দুটি গাড়িও পুড়ে ছাই হয়ে যায়।