কলকাতাThursday, 24 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

ইউপি বিধানসভা নির্বাচনে প্রার্থী দেবে না কংগ্রেস, ইন্ডিয়া ব্লকের মনোনীত প্রার্থীদের সমর্থন ‘হাত’ শিবিরের

asim kumar
October 24, 2024 7:39 pm
Link Copied!

লখনউ, ২৪ অক্টোবর: উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচনে প্রার্থী দেবে না কংগ্রেস। ইন্ডিয়া ব্লকের মনোনীত প্রার্থীদের সমর্থন করবে বলে জানিয়েছে ‘হাত শিবির’। কংগ্রেস সাংবাদিক বৈঠকে জানিয়েছে, তারা নিজেদের প্রার্থীদের মাঠে নামানোর পরিবর্তে ইন্ডিয়া ব্লকের প্রার্থীদের অগ্রাধিকার দেবে। বসপা ও ইন্ডিয়া ব্লকের অন্যান্য রাজনৈতিক দলগুলির সঙ্গে আলোচনার পরেই তাদের সিদ্ধান্তের কথা জানায় হাত শিবির।

বৃহস্পতিবার কংগ্রেস ঘোষণা করেছে উত্তরপ্রদেশ রাজ্যে ৯টি বিধানসভা আসনে উপনির্বাচনে প্রার্থী দেবে না কংগ্রেস। ইন্ডিয়া ব্লকের মনোনীত প্রার্থীদের সর্মথন করবে তারা। কংগ্রেসের উত্তরপ্রদেশের প্রধান অজয় রাইয়ের সঙ্গে এআইসিসি সদর দফতরে একটি সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখেন এআইসিসির জেনারেল সেক্রেটারি অবিনাশ পাণ্ডে।

অবিনাশ বলেন, দলের কর্মী ও নেতারা নিঃশর্তভাবে সমাজবাদী পার্টির প্রার্থীদের বা অন্যান্য ইন্ডিয়া ব্লকের দলগুলির জয় নিশ্চিত করার জন্য কাজ করবে। তিনি বলেন, বর্তমান রাজনৈতিক পরিস্থিতি সংগঠন বা দলকে শক্তিশালী করার জন্য নয়, সংবিধান রক্ষার জন্য।

Read more: (৮৫ -৮৫ -৮৫) তে বণ্টন হল মারাঠাভূমের আঘাড়ির আসনরফা

সপার প্রধান অখিলেশ যাদব বলেন, ইন্ডিয়া ব্লকের প্রার্থীরা তাদের দলের প্রতীক সাইকেল চিহ্নে উত্তরপ্রদেশে লড়াই করবে। কংগ্রেস এবং সমাজবাদী পার্টি একজোট হয়ে একটি বড় জয়ের জন্য কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করবে। এই উপ নির্বাচনে ইন্ডি জোট জয়ের একটি নয়া অধ্যায় তৈরি করতে চলেছে।