কলকাতাTuesday, 22 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

ডানা সতর্কতায় আগামীকাল থেকে ৯ জেলায় চারদিন স্কুল-কলেজ বন্ধের নির্দেশ মুখ্যমন্ত্রীর

asim kumar
October 22, 2024 5:55 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্ক: ডানা সতর্কতায় আগামীকাল থেকে ৯ জেলায় চারদিন স্কুল বন্ধের নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘূর্ণিঝড় ডানা মোকাবিলায় আজ সাংবাদিক সম্মেলন করলেন মুখ্যমন্ত্রী। সতর্কতা কথা মাথায় রেখে মুখ্যমন্ত্রী প্রথমেই ২৬ অক্টোবর থেকে চারদিন স্কুল কলেজ বন্ধের নির্দেশ দিলেন।

আজ থেকেই শক্তি বাড়িয়ে সুপষ্ট নিম্নচাপে পরিণত হয়েছে সিস্টেমটি। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার ভোরে আছড়ে পড়ার কথা পুরী-স্বাগরদ্বীপের মাঝখানে। প্রশাসনকে তৈরি থাকার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, আগামীকাল থেকে শনিবার পর্যন্ত ৯ জেলায় সমস্ত স্কুল-কলেজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন।

ইতিমধ্যেই স্কুল শিক্ষা দফতর থেকে বিজ্ঞপ্তিও প্রকাশ্যে এসেছে। সেখানে ৯ টা জেলার কথা উল্লেখ করা হয়েছে। এই জেলাগুলির মধ্যে রয়েছে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, হুগলি, হাওড়া এবং কলকাতা-এই ৯টি জেলায় সমস্ত স্কুলে পঠনপাঠন বন্ধ রাখার বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

Read more: শিয়ালদহ দক্ষিণ শাখায় চলন্ত ট্রেনের ধাক্কায় মৃতু যুবকের, ছিন্নবিছিন্ন দেহ উদ্ধার

ইতিমধ্যেই আবহাওয়া দফতর ঘূর্ণিঝড় নিয়ে লাল সতর্কতা জারি করেছে। ওড়িশায় হাই অ্যার্লাট জারি হয়েছে। পুরী থেকে পর্যটক খালি করার নির্দেশ দিয়েছে সে দেশের সরকার। কন্ট্রোল রুম খোলা হয়েছে। পুলিশ, স্বাস্থ্য বিভাগ, বিপর্যয় মোকাবিলা বাহিনী প্রস্তুর রয়েছে। খোলা হয়েছে ত্রাণ শিবির। ২৪ ঘণ্টা পানীয় ও বিদ্যুৎ পরিষবা নিশ্চিত করেছে ওড়িশা প্রশাসন।