কলকাতাMonday, 21 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ

কাশ্মীরে গান্দেরবলে জঙ্গি হামলাকে কাপুরোষিত বলে তীব্র ধিক্কার ওমরের, নিন্দা শাহের

asim kumar
October 21, 2024 4:36 pm
Link Copied!

শ্রীনগর, ২১ অক্টোবর: জম্মু-কাশ্মীরের গান্দেরবলে জঙ্গি হামলায় মোট ৭ জনের মৃত্যুর ঘটনার তীব্র নিন্দা করলেন দেশের রাষ্ট্রপ্রধানরা। রবিবার রাতে গান্দেরবলে জঙ্গিরা এলোপাথাড়ি গুলি চালায়। ঘটনায় এক চিকিৎসক সহ ৬ জন নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। কেন্দ্রীয় প্রকল্পের কাজ সেরে ক্যাম্পে ফেরার পথে জঙ্গি হামলার শিকার হন তারা। দুই পরিযায়ী শ্রমিকের ঘটনাস্থলেই মৃত্যু হয়, বাকি ৪ জন হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে মারা যান।

 

এই জঙ্গি হামলার তীব্র নিন্দা জানিয়েছেন জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ। ওমর বলেন, ‘নিরস্ত্র সাধারণ নাগরিকের উপর এই হামলা কোনওভাবে বরদাস্ত করা হবে না। এই হামলা জঘন্য ও কাপুরোষিত বলে তীব্র ধিক্কার দিয়েছেন দিয়েছেন তিনি। এলাকায় জঙ্গিদের খোঁজে তল্লাশি শুরু করেছে নিরাপত্তা বাহিনী।’

 

জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা বলেছেন, পুলিশ, সেনাবাহিনী এবং নিরাপত্তা বাহিনীকে পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে সন্ত্রাস দমনের। তিনি জনগণকে আশ্বস্ত করেছেন যে এই ঘৃণ্য কাজের পিছনে যারা আছে তারা শাস্তি পাবে’।

 

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জম্মু-কাশ্মীরের গগনগিরে নিরীহ নাগরিকদের উপর জঘন্য জঙ্গি হামলাকে কাপুরোষিত, ঘৃণ্য হামলা বলে উল্লেখ করেছেন। শাহ বলেছেন, যারা এই জঘন্য কাজের সঙ্গে জড়িত তাদের রেহাই দেওয়া হবে না, আমাদের নিরাপত্তা বাহিনীর কঠোর মোকাবিলার মুখোমুখি হতে হবে তাদের। অমিত শাহ গভীর শোকের সঙ্গে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে, আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন।

 

কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গডকরি তীব্র নিন্দা জানিয়ে এক্স হ্যান্ডেলে বলেছেন, ‘ভয়ঙ্কর জঙ্গি হামলা। নিরীহ শ্রমিকরা একটি কেন্দ্রীয় প্রকল্পে নিযুক্ত ছিলেন। আমি জম্মু ও কাশ্মীরের গগনগির, সোনামার্গে নিরীহ শ্রমিকদের উপর ভয়াবহ সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা করছি।’

কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধি এক্স হ্যান্ডেলে বলেছেন, ‘নিরপরাধ সাধারণ মানুষকে হত্যা করা, সন্ত্রাস-সহিংসতা ছড়ানোর কাজগুলি মানবতাবিরোধী অপরাধ। ক্ষমার অযোগ্য। এর বিরুদ্ধে গোটা দেশ ঐক্যবদ্ধ’।

রাহুল গান্ধি সোমবার জম্মু এবং কাশ্মীর গান্দেরবালের জঙ্গি হামলার তীব্র নিন্দা করে বলেছেন যে, এই ধরনের সহিংসতা ভারতকে কেন্দ্রশাসিত অঞ্চলে মূল অবকাঠামো প্রকল্পগুলিকে তৈরি করতে থামাতে পারবে না। রাহুল গান্ধি নিহতদের প্রতি শোকজ্ঞাপন করে, সন্ত্রাসের বিরুদ্ধে জাতির সংকল্পের কথা উল্লেখ করেছেন।’

Read more: জম্মু-কাশ্মীরের গান্দেরবলে জঙ্গি হামলায় এক চিকিৎসক সহ নিহত ৬ শ্রমিক, দায় স্বীকার লস্কর ই তৈবার

সোশ্যাল মিডিয়া এক্স হ্যান্ডেল মল্লিকার্জুন খার্গে বলেছেন যে ‘আমরা জম্মু কাশ্মীর গান্দেরবলের কাপুরুষোচিত সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা করছি।

পাশাপাশি হামলার নিন্দা জানিয়েছেন জম্মু-কাশ্মীরের উপ মুখ্যমন্ত্রী সুরিন্দর কুমার চৌধুরী, পিডিপি মুখপাত্র মোহিত ভান সহ বিভিন্ন দলের নেতারা।