কলকাতাSunday, 20 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

মার্কিন অস্ত্রে টিকে ইসরাইলঃ রাজনৈতিক বিশ্লেষক হাসান মানিমনেহ

Kibria Ansary
October 20, 2024 8:23 pm
Link Copied!

গাজা, ২০ অক্টোবরঃ গাজাকে সম্পূর্ণরূপে জনশূন্য করতে চায় ইসরাইল। এমনই মন্তব্য করলেন মিডল ইস্ট ইনস্টিটিউটের রাজনৈতিক বিশ্লেষক হাসান মানিমনেহ। আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘ইসরাইল মূলত মার্কিন অস্ত্রে নিজেদেরকে টিকিয়ে রেখেছে। এর মাধ্যমেই তারা গাজাকে জনশূন্য করতে চায়।’

Read More: স্বাস্থ্য বিমায় এবার থেকে দিতে হবে না জিএসটি

আন্তর্জাতিক আহ্বানের তোয়াক্কা না করেই জাবালিয়া শরণার্থী শিবির, আল নাসের ও এর আশপাশে হামলা চালিয়ে যাচ্ছে ইসরাইল। বোমা হামলার পাশাপাশি বুলডোজার দিয়ে গুড়িয়ে দেওয়া হচ্ছে ভবন। গাজাবাসীকে ঘর থেকে নিরাপদে সরে যাবার সময়ও দেওয়া হচ্ছে না। এতে অনেকেই ধ্বংস্তূপের নিচে আটকা পড়ছেন। গত কয়েকদিন ধরেই টানা হামলায় প্রতিদিনই প্রাণ যাচ্ছে বহু মানুষের। উপত্যকার উত্তর কিংবা দক্ষিণ, কোন অঞ্চলই বাদ যাচ্ছেনা হামলা থেকে। আহত হচ্ছেন শয়ে শয়ে মানুষ। প্রতিদিনই নারী ও শিশুদের হতাহতের সংখ্যা বাড়ছে।

Read More: নিম্নচাপের ভ্রুকুটি, দক্ষিণবঙ্গে আগামী সপ্তাহেও ফের বৃষ্টির পূর্বাভাস

গাজার গণহত্যায় মার্কিন যুক্তরাষ্ট্রের জড়িত থাকার অভিযোগ তুলে সরব হয়েছেন রাজনৈতিক বিশ্লেষক। হাসান মানিমনেহ বলেন, যুক্তরাষ্ট্রের সহযোগিতা ছাড়া ইসরাইল এই যুদ্ধ চালিয়ে যেতে পারতো না। তাদের সহযোগিতা থেকে এখন ফিলিস্তিনের অবশিষ্ট ভূমিও তারা দখলে নিতে চায়। তাঁর কথায়, চলমান যুদ্ধে ইসরাইলের লক্ষ্যই ছিল গাজাকে জনশূন্য করা। এটা তারা অনেকাংশেই করতে সক্ষম হয়েছে।