কলকাতাSaturday, 19 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

হামাস বেঁচে আছে-বেঁচে থাকবেঃ সিনওয়ারের মৃত্যু নিয়ে মন্তব্য খামেনির

Kibria Ansary
October 19, 2024 8:18 pm
Link Copied!

তেহরান, ১৯ অক্টোবরঃ গাজায় ইহুদিবাদী বাহিনীর সঙ্গে লড়াইয়ে শাহাদাত বরণ করা হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ারের প্রতি শ্রদ্ধা নিবেদন করলেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনি। সিনওয়ারের মৃত্যু অপূরণীয় ক্ষতি বলে মন্তব্য করলেন তিনি। সর্বোচ্চ নেতার কথায়, আমরা সর্বদা আল্লাহর দিকনির্দেশনায় হামাস যোদ্ধাদের পাশে থাকব। আমি ইয়াহিয়া সিনওয়ারের পরিবার ও তাঁর সহযোদ্ধাদের প্রতি সমবেদনা জানাচ্ছি। আমাদের ভাই ইয়াহিয়া সিনওয়ারের শাহাদাতের জন্য আল্লাহর পথে জিহাদে নিবেদিত সকলকে অভিনন্দন জানাই। আল্লাহর সালাম বর্ষিত হোক তাঁর নেক বান্দাদের উপর।

Read More: হামাসকে ‘সন্ত্রাসী’ বলায় সউদির টিভি অফিসে হামলা

গত ৭ অক্টোবর ইহুদিবাদী দেশটিতে প্রথম হামলা চালিয়েছিল হামাস। তারপর থেকেই রক্তক্ষয়ী যুদ্ধে জড়িয়ে পড়ে ইসরাইল-হামাস। এই ঘটনার প্রসঙ্গ টেনে আয়াতুল্লাহ খামেনি বলেন, হামাসের লড়াই ইতিহাসের অংশ হিসেবে স্মরণীয় হয়ে থাকবে। দখলদার ও শত্রুর বিরুদ্ধে যুদ্ধে নিজের জীবন উৎসর্গ করেছেন ইয়াহিয়া সিনওয়ার। তিনি মর্যাদা ও গর্বের সাথে শহীদদের তালিকায় থাকবেন। তাঁর মৃত্যু শাহাদাতের চেয়ে কম কিছু নয়।

গাজার সাহসী যুবসমাজের প্রতি বার্তা দিয়ে সর্বোচ্চ নেতার বক্তব্য, শেখ আহমেদ ইয়াসিন, ফাতি শাকাকি, রান্তিসি এবং ইসমাইল হানিয়ার মতো বিশিষ্ট ব্যক্তিত্বদের শাহাদাতের পরেও প্রতিরোধ বাহিনীকে দমাতে পারেনি। তেমনি সিনওয়ারের শাহাদাতের ক্ষেত্রেও বিন্দুমাত্র বিচ্যুত হবে না, ইনশাআল্লাহ। ফিলিস্তিনি প্রতিরোধ বাহিনী হামাস বেঁচে আছে এবং বেঁচে থাকবে।