কলকাতাSaturday, 19 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

জাতীয় মহিলা কমিশনের নয়া চেয়ারপার্সন দাপুটে বিজেপি নেত্রী বিজয়া

asim kumar
October 19, 2024 8:12 pm
Link Copied!

নয়াদিল্লি, ১৯ অক্টোবর: রেখা শর্মার বিদায়ের পর জাতীয় মহিলা কমিশনের নয়া চেয়ারপার্সনের নাম ঘোষণা করল মোদি সরকার। শনিবার বিজ্ঞপ্তিতে কেন্দ্র জানিয়েছে, বিজয়া কিশোর রাহাতকর হচ্ছেন জাতীয় মহিলা কমিশনের পরবর্তী চেয়ারপার্সন। ৬৫ বছর বয়সি বিজয়া বিজেপির দাপুটে নেত্রী হিসেবে পরিচিত। এমনকি বর্তমানে বিজেপির জাতীয় সম্পাদক পদে রয়েছেন তিনি।

৬৫ বছর বয়সী বিজয়া বহুকাল ধরে গেরুয়া শিবিরের সক্রিয় নেত্রী। বর্তমানে বিজেপির জাতীয় সম্পাদক পদে রয়েছেন তিনি। ২০১৬ থেকে ২০২১ সাল পর্যন্ত মহারাষ্ট্র মহিলা কমিশনের প্রধান ছিলেন তিনি। ২০০৭ থেকে ২০১০ সাল পর্যন্ত ঔরঙ্গাবাদ বর্তমানে ছত্রপতি সম্ভাজিনগরের মেয়র ছিলেন বিজয়া। ২০১০ থেকে ২০১৪ সাল পর্যন্ত বিজেপি মহিলা মোর্চার সর্বভারতীয় সম্পাদক ও ২০১৪ সালে মহিলা মোর্চার সর্বভারতীয় সভাপতি হন। এমন একজন বিজেপি নেত্রীকে এবার জাতীয় মহিলা কমিশনের চেয়ারম্যান পদে নিযুক্ত করল মোদি সরকার।

Read more: গাজার শরণার্থী শিবিরে বিমান হানা, লেবাননে মৃতের সংখ্যা বেড়ে ২,৫০০ 

মহিলা কমিশন এক্স পোস্টে জানিয়েছে, এনসিডব্লিউ গর্বের সঙ্গে জানাচ্ছে যে ১৯৯০ সালের এনসিডব্লিউ আইন, ধারা ৩ অনুযায়ী, কেন্দ্রীয় সরকার শ্রীমতি বিজয়া কিশোর রাহাতকারকে জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন হিসেবে মনোনীত করেছে।