কলকাতাSaturday, 19 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

নাবালিকা খুনে সঠিক বিচারের দাবিতে জয়নগর থানার মহিষমারির হাটে প্রতিবাদ সভা

asim kumar
October 19, 2024 1:41 pm
Link Copied!

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, জয়নগর : জয়নগরের নাবালিকা ছাত্রীর খুনের পর থেকে উৎসবের মধ্যে ও প্রতিবাদ কর্মসূচি পালন করে চলেছে বিভিন্ন অরাজনৈতিক মঞ্চ। এবার লক্ষ্মীপুজো ঘিরে উন্মাদনা ছিল না জয়নগরে। গ্রামের মানুষ নাবালিকা ছাত্রীর মৃত্যুতে শোকাহত। অভিযুক্তের ফাঁসির দাবি জানান তাঁরা।

 

পুজোর আগে কোচিং থেকে বাড়ি ফেরার পথে নিখোঁজ হয়ে গিয়েছিল চতুর্থ শ্রেণির ছাত্রীটি। পরে জলাশয় থেকে তার দেহ উদ্ধার হয়। ওই ছাত্রীকে ধর্ষণ করে খুন করা হয় বলেঅভিযোগ। অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ।কিন্তু ওই ছাত্রীর মৃত্যুর পর থেকেই গ্রামে পুজোর আনন্দ মাটি হয়ে গিয়েছে। শুক্রবার আলিপুরে জেলা দায়রা আদালতে পকসো কেসে এই ঘটনায় ধৃত যুবককে তোলা হলে বিচারক তাকে ১৫ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন।

 

জয়নগর থানার পুলিশ ধৃতের জেল হেফাজত চায় বলে জানা গিয়েছে।মৃতের গ্রামের মানুষের দাবি, গ্রামের লক্ষ্মীর বিচার চান তাঁরা। চতুর্থ শ্রেণির স্কুল ছাত্রীর দেহ উদ্ধার হতেই তার বাড়ির লোকেদের দাবি ছিল, মেয়েকে ধর্ষণ করে খুন করা হয়েছে। কিন্তু পুলিশ প্রথমে ধর্ষণের কথা মানতে চায়নি বলে অভিযোগ। শেষে হাইকোর্টের নির্দেশে পকসো মামলা হয়।এর পর ময়নাতদন্তের রিপোর্টেও ওই ছাত্রীকে ধর্ষণের প্রমাণ মেলে।

 

ছাত্রীর মা শনিবার সকালে বলেন, ‘যে বা যারা আমার মেয়েকে ধর্ষণ করে খুন করেছে তাদের যেন ফাঁসি হয়। পুলিশ ঘটনাটি ধামাচাপা না দিয়ে ভালো করে তদন্ত করুক। সেইসঙ্গে মহিষমারি পুলিশ ক্যাম্পের যিনি ইনচার্জ ছিলেন তার যেন কঠোর শাস্তি হয়।’শনিবার বেলায় জয়নগর ১ নং ব্লক কংগ্রেস কমিটি ও জয়নগর মজিলপুর টাউন কংগ্রেসের উদ্যোগে জয়নগর থানার মোড়ে ওই নাবালিকার খুনের সঠিক বিচারের দাবিতে বিক্ষোভ প্রতিবাদ কর্মসূচি পালন করা হলো।

Read more: জাপান ৪২১ তলা ভবন: বুর্জ খলিফাকে ছাড়িয়ে যাবে স্কাই মাইল টাওয়ার!

জয়নগর থানায় ডেপুটেশন ও দেওয়া হয়। উপস্থিত ছিলেন জয়নগর মজিলপুর পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান সুজিত সরখেল,টাউন কংগ্রেসের সভাপতি কুমারেশ ঘোষ,জয়নগর ১ নং ব্লক কংগ্রেস সভাপতি শংকর রায়, তপন মন্ডল,তারিক আনোয়ার সেখ সহ আরো অনেকে।

অপরদিকে মা লক্ষ্মীর বিচার মঞ্চের উদ্যোগে সঠিক বিচারের দাবিতে আজ বিকালে জয়নগর থানার মহিষমারির হাটে প্রতিবাদ সভা হবে। যাতে আইনজীবি,চিকিৎসক থেকে শুরু করে সমাজের বিভিন্ন স্তরের মানুষ উপস্থিত থাকবে।আর এই সভাকে ঘিরে অশান্তি এড়াতে প্রচুর পুলিশ মোতায়েন করা হলো এলাকায়।