কলকাতাSunday, 13 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

চিকিৎসক সংগঠনগুলির সঙ্গে বৈঠক বসতে চলছে রাজ্য, ইমেল মুখ্যসচিবের

Abul Khayer
October 13, 2024 3:26 pm
Link Copied!

পুবের কলম,ওয়েব ডেস্কঃ চিকিৎসক সংগঠনগুলির সঙ্গে বৈঠকে বসতে চলছে রাজ্য। দশদফা দাবিতে জুনিয়র চিকিৎসকদের আমরণ অনশন চলছে একযোগে কলকাতা এবং উত্তরবঙ্গে। ইতিমধ্যে তিনজন অনশনকারী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। বিভিন্ন মহল থেকে রাজ্য সরকারের কাছে প্রতিবাদীদের সঙ্গে আলোচনায় বসে সমস্যা সমাধানের আবেদন করা হয়েছে। পুজোর মধ্যে জুনিয়র চিকিৎসকদের সঙ্গে মুখ্যসচিবের বৈঠক হলেও তাকে ‘নিষ্ফলা’ বলেই দাবি আন্দোলনকারীদের।

এই পরিস্থিতিতে সমস্যা সমাধানের দাবিতে সরব হয়েছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ), মেডিক্যাল সার্ভিস সেন্টার-সহ বিভিন্ন চিকিৎসক সংগঠন। পাশাপাশি মঙ্গলবার আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকদের প্রতি সংহতি জানিয়ে দেশজুড়ে ১২ ঘন্টার অনশন কর্মসূচির ডাক দিয়েছে আইএমএ। সেই কর্মসূচির আগেই সোমবার চিকিৎসক সংগঠনগুলির সঙ্গে আলোচনায় বসার আহবান জানিয়ে ইমেল করলেন মুখ্যসচিব মনোজ পন্থ। জানা গেছে, আগামীকালবেলা ১২টা নাগাদ স্বাস্থ্য ভবনে সেই বৈঠক অনুষ্ঠিত হবে বলে মনে করা হচ্ছে। নবান্নের পক্ষ থেকে ইমেলে চিকিৎসক সংগঠনগুলিকে জানানো হয়েছে, প্রতিটি সংগঠনের পক্ষ থেকে দু’জন করে প্রতিনিধি এই আলোচনায় অংশগ্রহণ করতে পারবেন। সংগঠনগুলিকে তাদের অংশগ্রহণকারী প্রতিনিধিদের নাম আগে থেকে মেল করে জানাতে বলা হয়েছে।

গত ৫ অক্টোবর থেকে ধর্মতলায় অনশনে বসেন জুনিয়র ডাক্তাররা। পাশাপাশি উত্তরবঙ্গেও দু’জন জুনিয়র চিকিৎসক একই দাবিতে অনশন শুরু করেছেন। রবিবার তাদের অনশনের ৯ দিন। অনশনকারী সকলেরই শারীরিক পরিস্থিতির অবনমন ঘটছে। এই পরিস্থিতিতে চিকিৎসক সংগঠনগুলির সঙ্গে রাজ্য সরকারের এই বৈঠক থেকে সমস্যার সমাধান সূত্র বের হয় কি না সেই দিকেই নজর থাকবে সব পক্ষের।