কলকাতাWednesday, 9 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

ফ্রান্স থেকে লাদেন পুত্র ওমর বহিষ্কৃত  

Puber Kalom
October 9, 2024 2:15 pm
Link Copied!

প্যারিস, ৯ অক্টোবর: আল-কায়দার প্রয়াত প্রধান ওসামা বিন লাদেনের পুত্র ওমর বিন লাদেনকে ফ্রান্স থেকে বের করে দিয়েছে সরকার। সোশ্যাল সাইটে এক পোস্টের কারণে ওমরকে বের করে দেওয়া হয় বলে খবর। ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রক বিষয়টি নিশ্চিত করেছে। ৪৩ বছর বয়সি ওমর বিন লাদেনের জন্ম সউদি আরবে।

 

তার শৈশব কেটেছে সেখানেই। এরপর তিনি সুদান ও আফগানিস্তানে ছিলেন। ১৯ বছর বয়সে পিতা ওসামা বিন লাদেনকে ছেড়ে চলে যান তিনি। ছবি আঁকার জন্য ২০১৬ সাল থেকেই উত্তর ফ্রান্সের নরম্যান্ডি এলাকায় বসবাস শুরু করেন ওমর। ফ্রান্সের নতুন স্বরাষ্ট্রমন্ত্রী ব্রুনো রিটেইললিউ বলেন, ওমর বিন লাদেন একজন ব্রিটিশ নাগরিকের স্বামী হিসেবে নরম্যান্ডিতে বসবাস করে আসছেন। গত বছর সন্ত্রাসবাদ নিয়ে একটি পোস্ট দেন ওমর।

 

সেই পোস্টের পরিপ্রেক্ষিতেই নরম্যান্ডির প্রশাসনিক প্রধান ওমরকে দেশ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেন। স্বরাষ্ট্রমন্ত্রী ব্রুনো আরও জানান, ওমর যেন কোনওভাবেই ফ্রান্সে ফিরতে পারবেন না, এমন আদেশে সই করেছেন তিনি। ওমর বিন লাদেন এরই মধ্যে ফ্রান্স ছেড়েছেন কিনা, তা এখনও জানা যায়নি। ওমর বিন লাদেন তার চেয়ে অন্তত ২০ বছরের বড় ব্রিটিশ নারী জেন ফেলিক্স ব্রাউনিকে বিয়ে করেন। বিয়ের পর জেন ইসলাম ধর্ম গ্রহণ করেন ও নিজের নাম জেইনা মুহাম্মদ রাখেন। বিয়ের সুবাদে ওমর ব্রিটেনে বসবাস করতে চাইলেও দেশটি তার আবেদন বাতিল করে দেয়।