কলকাতাWednesday, 9 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

ভেবেছিলাম আমাদের বাচ্চা বাঁচবে না, দিল্লিতে সিরিয়ার শরণার্থী ও দুধের শিশুকে অ্যাসিড হামলা

Puber Kalom
October 9, 2024 12:07 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্ক:ন্যক্কারজনক। নামায পাঠের জন্য বিদেশী পড়ুয়াদের ওপর অত্যাচারের পর এবার দিল্লিতে সিরিয়ার  শরণার্থী এবং তাঁর ১১ মাসের পুত্রকে লক্ষ্য করে অ্যাসিড ছোড়ার অভিযোগ। জানা গেছে, রাফাত নামে এক যুবক ও  তাঁর শিশু সন্তানকে লক্ষ করে অ্যাসিড ছোড়ে অজ্ঞাত পরিচয় দুষ্কৃতী।ইতিমধ্যেও আক্রান্তদের  সফদরজঙের একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। পুলিশ সোমবার এফআইআর দায়ের করে তদন্ত শুরু করেছে।

পুলিশ সূত্রে খবর, গত ৩০ সেপ্টেম্বর ঘটনাটি ঘটেছে। বিকাশপুরীতে রাষ্ট্রপুঞ্জের উদ্বাস্তুদের হাই  কমিশনার (ইউএনএইচসিআর)-এর দফতরের বাইরে গত কয়েক দিন ধরে থাকছেন রাফাত, স্ত্রী
মারিসা এবং তাঁদের শিশুপুত্র।
রাফাত জানিয়েছেন, একটি কল সেন্টারে কাজ করতেন তিনি। কয়েক দিন আগে কাজ হারিয়েছেন।
তাঁর ভাষ্যে, ‘‘রাষ্ট্রপুঞ্জের আধিকারিকের সঙ্গে যোগাযোগ করেছিলাম।তিনিও সাহায্য করতে মানা করেন। তার পরে বাধ্য হয়েই  দফতরের বাইরে থাকতে শুরু করি। এদিন সেখানেই ঘটনাটি ঘটেছে।
সংবাদমাধ্যমের দেওয়া সাক্ষাৎকারে রাফাত জানিয়েছেন, এদিন শিশুপুত্রকে নিয়ে  রাস্তার ওপর দাঁড়িয়েছেন । হঠাৎ  হাতে ক্যান নিয়ে কয়েক জন ছুটে আসেন। বিপদের কথা ঠাহর করতে পেরে তিনি পুত্রকে কোলে নিয়ে দৌড়ে পালানোর চেষ্টা করেন। কিন্তু হয়নি শেষরক্ষা। চেষ্টা করেও খুব দূরে যেতে পারেনি তারা । ওঁরা কয়েক মিনিটের মধ্যে রাফাত ও শিশু পুত্রকে লক্ষ করে কিছু ছুঁড়ে দেয়। জ্বলতে শুরু কর ত্বক। চিৎকার শুরু করলে দুষ্কৃতীরা পালিয়ে  যায়। তাঁকে এবং তাঁর পুত্রকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য বেশ কয়েক জন অটো চালককে অনুরোধ করলেও কেউ সাড়া দেননি। শেষ পর্যন্ত এক ব্যক্তি নিজের বাইকে চাপিয়ে তাঁদের হাসপাতালে পৌঁছে দেন।
স্ত্রী মারিসা জানিয়েছেন, তাঁর শিশুপুত্রের চোখ, গলা, বুকের অংশ অ্যাসিডে পড়ে পুড়ে গিয়েছে। একজন দুধের শিশুর প্রতি এহেন আচরণ ওরা কি ভাবে করল? আমরা ভেবেছিলাম আমাদের ছোট্ট বাচ্চা হয়তো আর বাঁচবে না। ইতিমধ্যেই আক্রান্তের পরিজনদের সঙ্গে যোগাযোগ করেছে একটি স্বেচ্ছাসেবী সংস্থা।