কলকাতাTuesday, 8 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

পুজোতে পুলিশের বাড়তি নজরদারি শিয়ালহ-হাওড়ায়, থাকবে কুইক রেসপন্স টিম

asim kumar
October 8, 2024 2:59 pm
Link Copied!

পুবের কলম প্রতিবেদক: শহর থেকে জেলা পঞ্চমীতেই উপচে পড়া ভিড়। ঠাকুর দেখার লাইনে শামিল আট থেকে আশি। আর উৎসবের দিনগুলোতে হাওড়া, শিয়ালদহের মতো করিডেরগুলোকে সুরক্ষিত রাখতে বিশেষ ব্যবস্থা নিয়েছে পূর্ব রেল। ভিড়ের মধ্যে ষড়যন্ত্রমূলক কোনও কাজ হলেই তড়িঘড়ি প্রতিরোধ ব্যবস্থা কার্যকর করা হবে।

এই জন্য স্টেশনগুলোতে ‘কুইক রিঅ্যাকশন আর্মড টিম’ প্রস্তুত থাকবে। এক একটি দলে আট থেকে দশ জন সশস্ত্র ফোর্স থাকবে। এর জন্য আরপিএফ থেকে বাছাই কর্মী নিয়ে তৈরি করা হয়েছে টিম।

এনিয়ে পূর্ব রেলের আরপিএফ আইজি পরম শিব জানান, এই টিমগুলোতে যাঁরা রয়েছেন তাঁরা শরীরিকভাবে সক্ষম, কসরতে দক্ষ, আগ্নয়াস্ত্র চালানোয় পটু। পাশাপাশি এঁদের গোয়েন্দা নজরদারিতে তীক্ষ্ণ দৃষ্টি রাখার ক্ষমতা রয়েছে।

এবছর পুজোর দিনগুলোতে কেউ যাতে কোনওরকম ষড়যন্ত্রমূলক কাজকর্ম করতে না পারে এজন্য ভিড়ের মধ্যে নজর রাখতে সিসিটিভির মাধ্যমে নজরদারি করবে আরপিএফ। বিশেষ করে স্টেশনে ঢোকা ও বেরনোর গেটগুলোতে নজর রাখা হবে। কোনওরকম অবাঞ্ছিত ঘটনা ঘটলেই পৌঁছবে এই ‘কুইক রিঅ্যাকশন আর্মড টিম’।

জানা গিয়েছে, প্রয়োজনে সব রকমের প্রতিরোধমূলক ব্যবস্থা নেবে এই টিম। ভিড়ে অসুস্থ হওয়া, চুরি, ছিনতাইয়ের মতো অপ্রীতিকর ঘটনাও প্রতিরোধ করবে এরাই। এই বিষয়ে হাওড়ার সিনিয়র ডিসিএম রাহুল রঞ্জন জানিয়েছেন, হাওড়া স্টেশনে বাড়তি সাতটি কাউন্টার খোলা হবে। ডিভিশনে ত্রিশটি প্যান্ডেল লাইনের কাছে হওয়ায় সেগুলোতেও নজরদারি কবরে আরপিএফই।