কলকাতাTuesday, 8 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে পারবেন না ইমরান

Puber Kalom
October 8, 2024 2:08 pm
Link Copied!

পঞ্জাব, ৮ অক্টোবর: জেলবন্দি পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে তাঁর স্ত্রী বুশরা বিবি, পরিবারের সদস্য ও আইনজীবীদের সাক্ষাতে নিষেধাজ্ঞা দিয়েছে পঞ্জাব রাজ্য সরকার। আগামী ১০ দিন, অর্থাৎ ১৮ অক্টোবর পর্যন্ত কার্যকর থাকবে এই নিষেধাজ্ঞা।

 

এদিকে, পিটিআইয়ের পক্ষ থেকে বলা হয়েছে, সরকারের এই আদেশের বিরুদ্ধে আদালতে আপিল করবেন পিটিআই আইনজীবীরা। সোমবার পঞ্জাব রাজ্য সরকারের পক্ষ থেকে দেওয়া বলা হয়, ‘পিটিআইয় প্রতিষ্ঠাতা ও বর্তমানে কারাবন্দি ইমরান খানের সঙ্গে ৮ অক্টোবর থেকে ১৮ অক্টোবর পর্যন্ত তাঁর স্ত্রী বুশরা বিবি, পরিবারের লোকজন এবং আইনজীবীরা দেখা করতে পারবেন না।

 

সার্বিক নিরাপত্তার স্বার্থে এই আদেশ জারি করা হয়েছে।’ পাকিস্তানের প্রধান বিরোধী দল পিটিআই গত আগস্ট মাস থেকেই ইমরান খানের মুক্তির দাবিতে আন্দোলন করছে। এদিকে আগামী ১৫ ও ১৬ অক্টোবর বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ জোট ও আন্তঃসরকার সংস্থা সাংহাই কো-অপারেশন অর্গানাইজেশনের (এসসিও) সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

 

এসসিও’র এবারের আয়োজক দেশ পাকিস্তান। গত রবিবার পাকিস্তানের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী মহসিন নাকভি বলেছিলেন— পিটিআইয়ের কর্মী সমর্থকরা এসসিও সম্মেলনকে ঘিরে উত্তেজনা সৃষ্টির পরিকল্পনা করছে এবং সম্মেলন নির্বিঘ্ন করতে হলে সরকারের জরুরি পদক্ষেপ নেওয়া প্রয়োজন।

 

তার পরের দিনই এই বিবৃতি জারি করে পঞ্জাবের মুখ্যমন্ত্রী মরিয়ম নওয়াজের নেতৃত্বাধীন রাজ্য সরকার। প্রসঙ্গত, পার্লামেন্টের বিরোধী দলীয় সদস্যদের অনাস্থা ভোটে ২০২২ সালে ক্ষমতা হারানোর পর ২০২৩ সালের আগস্ট মাসে গ্রেফতার হন ইমরান খান। বর্তমানে পঞ্জাবের আদিয়ালা কারাগারে রয়েছেন তিনি।