কলকাতাTuesday, 8 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

ফ্লপ একলা চলোর নীতি, হরিয়ানায় শূন্য রানে আউট আপ

Puber Kalom
October 8, 2024 12:43 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্ক:  হরিয়ানায় একলা চলোর নীতিতে মুখ থুবড়ে পড়ল আপ।  ৮৯ টি আসনে একলা চলার চক্করে একটাও খাতা খুললো না কেজরির দলে। সম্প্রতি   আপ ছাড়া হরিয়ানায় সরকার গঠন সম্ভব নয় বলে বলেছিলেন অরবিন্দ কেজরিওয়াল। বুথ ফেরত সমীক্ষাকে বুড়ো আঙুল দেখিয়ে রাজ্যে  তৃতীয়বারের মতো সরকার গঠন করবে বিজেপি শিবির।

ফল ঘোষণার পর কেজরি জানান, অতিরিক্ত আত্মবিশ্বাস আমাদের এই ফলের সামনে এনেছে। তবে যা হয় ভালোর জন্যই হয়। এর থেকে শিক্ষা নিয়ে আগামী দিনে দল আরও এগিয়ে যাবে।

প্রসঙ্গত, এক্সিট পোলের সমীক্ষায় বলা হয়েছিল, হরিয়ানার বিধানসভা নির্বাচনে হ্যাট্রিক করবে কংগ্রেস। তবে ৭ টি বুথ ফেরত সমীক্ষাকে ভুল প্রমাণিত করে  তৃতীয়বারের মতো সরকার গড়বে বিজেপি শিবির। আর এই ঘটনা থেকেই সকলের শিক্ষা নেওয়া উচিত বলে মনে করছেন আপ নেতা। রাজ্যের মোট ৯০টি বিধানসভা আসনের মধ্যে তারা অন্তত ৫০টি আসনে এগিয়ে রয়েছে।

এই বিষয়ে দিল্লিতে আম আদমি পার্টির পুর কাউন্সিলরদের নিয়ে একটি বৈঠকে বসেন কেজরিওয়াল।  জনপ্রতিনিধিদের উদ্দেশে এদিন তিনি বলেন, ‘হরিয়ানার ফলাফল দেখে আমাদের শিখতে হবে।কোনও নির্বাচনকেই হালকাভাবে নেওয়া উচিত নয়। প্রত্যেকটি নির্বাচন, প্রত্যেকটি আসন অত্যন্ত কঠিন। এই ফলাফল থেকে সবথেকে বড় যে শিক্ষা আমরা পেয়েছি, তা হল, কোনও অবস্থাতেই কারও অতিরিক্ত আত্মবিশ্বাসী হওয়া চলবে না।