কলকাতাFriday, 5 January 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

পাঠান, জওয়ান ও ডাঙ্কিতে বড় সাফল্য, বক্স অফিসে রাজত্বকারী বলিউড বাদশা শাহরুখ

Kibria Ansary
January 5, 2024 4:42 pm
Link Copied!

মুম্বাই, ৫ জানুয়ারি: চার বছর ক্যারিয়ারে বিরতির নেওয়া পর, দর্শকদের নতুন নতুন ছবি উপহার দিয়েছেন বলিউড বাদশা শাহরুখ খান। ২০২৩ সালে তিন তিনটি মুভি বক্স অফিসে আলোড়ন ফেলেছে। সুপারহিট হয়েছে পাঠান, জওয়ান এবং ডাঙ্কি। গত বছরের সুপারহিট মুভিগুলি থেকে ২ হাজার ৬ শো কোটি টাকার আয় করেছে কিং খান। যা ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রিতে সর্বোচ্চ।

 

পাঠান: সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’ আন্তর্জাতিক স্তরে রেকর্ড ভেঙে ইতিহাস গড়েছে। দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম ও শাহরুখ অভিনীত ‘পাঠান’ শুধু ভারতেই নয়, বিদেশের মাটিতেও সাফল্য পেয়েছে। ছবিটি বিশ্বব্যাপী আয় করেছে ১০৫০ কোটি টাকা।

 

জওয়ান: ২০২৩ সালের শাহরুখ খানের দ্বিতীয় ছবি ‘জওয়ান’। অ্যাটলি পরিচালিত ‘জওয়ান’ মুভিতে অভিনয় করেছেন নয়নতারা, দীপিকা পাড়ুকোন ও বিজয় শেঠুপতি। এই ছবিটিও বলিউডের সমস্ত রের্কড ভেঙে দিয়েছে। বিশ্বব্যাপী ছবিটি ১১৫০ কোটি টাকা আয় করেছে। ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রিতে সর্বোচ্চ স্থান অধিকার করেছে।

 

ডাঙ্কি: রাজকুমার হিরানি পরিচালিত ‘ডাঙ্কি’ রোমান্টিকতা ও ড্রামায় দর্শকদের মনজয় করেছে। তবে আয়ের দিক দিয়ে পাঠান ও জওয়ানের থেকে অনেকটাই পিছিয়ে রয়েছে ছবিটি। ডাঙ্কি এখনও পর্যন্ত বিশ্বব্যাপী ৪০০ কোটি টাকারও বেশি আয় করেছে।

 

গত বছর দর্শকদের একের পর নতুন ছবি উপহার দিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছে কিং খান। বলিউড বক্স অফিসের রাজত্বকারী রাজা হিসাবে নিজের অবস্থান ধরে রেখেছে শাহরুখ।