কলকাতাThursday, 3 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

ধর্ষণ বিরোধী আইন আনতে নেতৃত্ব দিচ্ছে বাংলা, ৫০ দিনে বিচারের দাবি অভিষেকের

mtik
October 3, 2024 6:31 pm
Link Copied!

পুবের কলাম প্রতিবেদকঃ আর জি কর কাণ্ডের পরেই ধর্ষণ রুখতে আইন করে ৭ দিনের মধ্যে বিচারের দাবিতে সরব হয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার যখন বিধানসভায় ‘অপরাজিতা’ বিল পাশ হচ্ছে, তখন ফের দ্রুত বিচার ও শাস্তির দাবি তুললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ব্যাখ্যা দিলেন, কেন তিনি দ্রুত বিচার চাইছেন।

 

এদিন নিজের এক্স হ্যান্ডেলে অভিষেক লেখেন, প্রতি ১৫ মিনিটে একটি ধর্ষণের ঘটনা ঘটছে। এটা বেদনাদায়ক। সময়সীমাবদ্ধ ধর্ষণ বিরোধী আইনের দাবি আগের চেয়েও আরও অনেক বেশি উপযোগী। ধর্ষণ বিরোধী আইনের ধারা আনতে নেতৃত্ব দিচ্ছে বাংলা। কেন্দ্রকে এই বিষয়ে  সিদ্ধান্ত নিতে পদক্ষেপ করতে হবে। তা সেটা অধ্যাদেশের মাধ্যমেই হোক বা ভারতীয় নাগরিক সুরক্ষা সংহিতা সংশোধনীর মাধ্যমেই হোক।

এবং এটা সংসদের অধিবেশনে এই বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নিতে হবে। ন্যায় বিচার নিশ্চিত করার জন্য ৫০ দিনের মধ্যে বিচার এবং দোষী সাব্যস্ত করতে হবে। শেষে তিনি হ্যাশ ট্যাগ দিয়ে জানিয়েছেন এই বিষয়ে বেঙ্গল শোজ দ্য ওয়ে। অর্থাৎ বাংলাই পথ দেখাল। 

অতীতেও কঠোর ঘর্ষণ বিরোধী আইন আনার দাবি জানিয়েছিলেন অভিষেক ব¨্যােপাধ্যায়। দেশে ধর্ষণে দোষী সাব্যস্ত করার হার মাত্র ২৬ শতাংশ। সেই কারণেই আরও কঠোর আইন আনা পক্ষে সওয়াল করছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।