কলকাতাThursday, 3 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

ত্রিপুরায় ভয়াবহ বন্যায় কমপক্ষে ১০ জনের মৃত্যু, কেন্দ্রের সাহায্য চাইলেন মুখ্যমন্ত্রী

mtik
October 3, 2024 6:31 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্কঃ লাগাতার ভারী বৃষ্টিতে ভাসছে ত্রিপুরা। ভয়াবহ বন্যায় প্লাবিত হয়েছে একাধিক এলাকা। ইতিমধ্যে ১০ জনের মৃত্যু হয়েছে। অসহায় হয়ে পড়েছেন ৩৪ হাজারেরও বেশি মানুষ। এই বন্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে দক্ষিণ ত্রিপুরা, খোয়াই, গোমতী জেলা। ত্রিপুরার চারটি জেলায় বন্যা পরিস্থিতিতে ১ হাজারের বেশি ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে উত্তর ত্রিপুরার কৈলাশহর, ধর্মনগর, ধলাই জেলার কমলপুর, সেপাহিজলার বিশালগড় ও সোনামুড়া, উনাকোটি জেলার কুমারঘাট সহ বিভিন্ন এলাকা। ইতিমধ্যেই গোমতি জেলায় রেল লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে এবং উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ে ত্রিপুরায় ১০ টি লোকাল ট্রেন বাতিল করেছে।

 

প্রশাসন জানিয়েছে, উদ্ধারকার্য চালাচ্ছে উদ্ধারকারী দল। এই মুহূর্তে এই রাজ্যের নদীগুলিও বিপদসীমার উপরে বইছে। গত ৪৮ ঘণ্টায় ত্রিপুরায় অবিরাম বৃষ্টিতে ভূমিধস ও ডুবে গিয়ে একই পরিবারের তিন সদস্য সহ কমপক্ষে ১০ জন মারা গিয়েছেন। মৃতের সংখ্যা বাড়তে পারে বলেই মনে করছে প্রশাসন।

 

এদিকে, এই অবস্থায় পরিস্থিতি মোকাবিলায় কেন্দ্রের কাছে সাহায্য চাইলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা। আরও বেশি সংখ্যায় এনডিআরএফ কর্মীদের মোতায়েন করার আবেদন জানিয়েছেন তিনি।