কলকাতাThursday, 3 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ

কাজে ফিরছেন জুনিয়র ডাক্তাররা, বিচারের দাবিতে আজ স্বাস্থ্যভবন থেকে সিজিও কমপ্লেক্স মিছিল

mtik
October 3, 2024 6:30 pm
Link Copied!

পুবের কলম, ওয়েব ডেস্কঃ অবশেষে হাসপাতালে ফিরছেন প্রতিবাদী জুনিয়র চিকিৎসকরা। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলন করে আংশিক কর্মবিরতি প্রত্যাহারের কথা জানিয়েছেন তাঁরা। গত ৯ আগষ্ট আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে কর্মরত তরুণী চিকিৎসকের দেহ উদ্ধার হয়। খুন ও ধর্ষণের করে হত্যার অভিযোগ ওঠে। নিহত চিকিৎসকের বিচারের দাবিতে সেই দিন থেকে কর্মবিরতি শুরু করেন জুনিয়র ডাক্তাররা।

চলতি সপ্তাহের গত সোমবার মুখ্যমন্ত্রীর সঙ্গে পাঁচ দফা দাবি নিয়ে বৈঠক করেন তাঁরা। তাঁদের অধিকাংশ দাবিই মেনে নেয় রাজ্য সরকার। নিরাপত্তা সংক্রান্ত বাকি দু’টি দাবি নিয়েও বুধবার মুখ্যসচিবের সঙ্গে আলোচনায় বসেন তারা। তাঁদের সঙ্গে আলোচনার পর মুখ্যসচিবের পক্ষ থেকে এক নির্দেশিকা জারি করা হয়। রাজ্যের প্রতিটি সরকারি হাসপাতাল, মেডিক্যাল কলেজের নিরাপত্তা, সুরক্ষায় কী কী করতে হবে তার তালিকা তৈরি করে স্বাস্থ্যসচিবকে চিঠি পাঠান মুখ্যসচিব মনোজ পন্থ। এরপরেই আংশিক  কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা করে জুনিয়র ডাক্তাররা।

নিহত তরুণী চিকিৎসকের তদন্তভার বর্তমানে সিবিআইয়ের হাতে। সুপ্রিমকোর্টে মামলা চলছে। এই অবস্থায় তদন্ত দ্রুত শেষ করার দাবিতে শুক্রবার স্বাস্থ্যভবনের ধর্না মঞ্চ থেকে সিবিআই অফিস সিজিও কমপ্লেক্স পর্যপ্ত মিছিল করে কাজে ফিরবেন বলে জানিয়েছেন আন্দোলনকারীরা। এখন সারাদেশে-সহ রাজ্যবাসী নিহত তরুণীর বিচারের পাক সেই অপেক্ষায় দিন গুনছে।