কলকাতাThursday, 3 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

হরিয়ানায় বিজেপিকে বড় ধাক্কা কংগ্রেসের, দলে ফিরলেন দলিত নেতা অশোক তানওয়ার

mtik
October 3, 2024 6:30 pm
Link Copied!

চণ্ডীগড়, ৩ অক্টোবর: হরিয়ানায় ভোট গ্রহণের ঠিক দু’দিন আগে শাসক দল বিজেপিকে বড় ধাক্কা দিল কংগ্রেস। এদিনই ছিল  ভোটপ্রচারের শেষ দিন। বিজেপি ছেড়ে কংগ্রেসে ফিরেছেন প্রাক্তন সাংসদ ও দলিত নেতা অশোক তানওয়ার। এদিন মহেন্দ্রগড়ে এক নির্বাচনী সভায় রাহুল গান্ধির হাত ধরে কংগ্রেসে ফিরেছেন তিনি। মঞ্চে হাজির ছিলেন কংগ্রেস নেতা ও প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র সিং হুডা।  

নাটকীয় পটপরিবর্তন। মাত্র ১ ঘণ্টা আগেও অশোক তানওয়ার বিজেপি প্রার্থীর জন্য ভোট চাইছিলেন। হঠাৎ মন পরিবর্তন! তাই ঘর ওয়াপসির সিদ্ধান্ত নিতে দেরি করেননি অশোক। ২০১৯-এ হুডার সঙ্গে কথিত মতপার্থক্যের ফলে হরিয়ানা কংগ্রেসের তৎকালীন সভাপতি অশোক তানওয়ার দলের প্রাথমিক সদস্যপদ থেকে ইস্তফা দেন। তানওয়ার কংগ্রেসে ফেরায় হাত শিবিরে খুশির হাওয়া। উলটো দিকে গেরুয়া শিবিরের রাজ্য নেতারা মনে করছেন অশোক তানওয়ার দল ছাড়ায় ক্ষতি তো হয়েইছে।

বৃহস্পতিবার শেষ দিনের প্রচারে হরিয়ানায় এসেছিলেন রাহুল গান্ধি। এদিন তাঁর প্রচার সঙ্গী ছিলেন রাজ্যের প্রাক্তন কংগ্রেসি মুখ্যমন্ত্রী ভূপি¨র সিং হুডা। হরিয়ানায় এবার কংগ্রেসের পক্ষে হাওয়া প্রবল। 

অশোক তানওয়ারের কংগ্রেসে যোগ দেওয়ার পর দলের তরফে এক্স হ্যান্ডেলে পোস্ট করা হয়, ‘কংগ্রেস ক্রমাগত শোষিত ও বঞ্চিতদের অধিকারের জন্য সরব হয়েছে। সংবিধান রক্ষার জন্য সততার সঙ্গে লড়াই করেছে। আমাদের সংগ্রাম এবং নিষ্ঠা দেখে বিজেপির বর্ষীয়ান নেতা, প্রাক্তন সাংসদ, হরিয়ানার বিজেপির প্রচার কমিটির সদস্য এবং তারকা প্রচারক অশোক তানওয়ারের আগমন দলিতদের অধিকারের লড়াইকে আরও শক্তিশালী করবে।’ 

অশোক তানওয়ারকে ২০১৪-য় হরিয়ানা কংগ্রেসের সভাপতি নিযুক্ত করেছিলেন রাহুল গান্ধি। অশোক তানওয়ার রাহুল ঘনিষ্ঠ বলেই পরিচিত। এছাড়াও তিনি কংগ্রেসের জাতীয় সম্পাদক এবং যুব কংগ্রেসের ইনচার্জও ছিলেন।