কলকাতাThursday, 3 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ

সুন্দরবনে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় তিনটি ট্রলার সহ ৩৯ জন মৎস্যজীবীর এখনও খোঁজ নেই

mtik
October 3, 2024 6:30 pm
Link Copied!

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, সুন্দরবন :  দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে পড়ে, তিনটি মৎস্যজীবী ট্রলার এবং ৩৯ জন মৎস্যজীবী এখনো নিখোঁজ। দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকার কারণে সব মৎস্যজীবীদের সমুদ্র থেকে উপকূলে ফিরে আসার নির্দেশ দেওয়া হয়েছিল। সেই নির্দেশ মতো বহু ট্রলার উপকূলে ফিরেও এসেছে।

কিন্তু সমুদ্র থেকে ফিরে আসার সময় কয়েকটি ট্রলারের ইঞ্জিন এবং ওয়্যারলেস বিকল হয়ে যায়। ওই ট্রলার গুলোর সঙ্গে কোনোভাবে যোগাযোগ করা যাচ্ছে না। এখনো ওই ট্রলার গুলির খোঁজে সমুদ্রে তল্লাশি চালাচ্ছে উপকূল রক্ষী বাহিনী।

৩৯ জন মৎস্যজীবীর খোঁজ নেই এখনও পর্যন্ত, আতঙ্কে তাদের পরিবার। এ বিষয়ে কাকদ্বীপ ওয়েলফেয়ার ফিশারম্যান অ্যাসোসিয়েশনের সম্পাদক বিজন মাইতি বলেন, এফ.বি. বাবা নীলকন্ঠ নামক একটি ট্রলারে প্রায় ১৬ জন মৎস্যজীবী রয়েছেন। ট্রলারটি বিকল অবস্থায় সমুদ্রে নঙড় করে দাঁড়িয়ে রয়েছে।

এছাড়াও ডায়মন্ড হারবারের দুটো ট্রলারও বিকল অবস্থায় সমুদ্রে রয়েছে। ওই দুটি ট্রলারে প্রায় ৩০ জন মৎস্যজীবী রয়েছেন। বিষয়টি উপকূল রক্ষী বাহিনীকে জানানো হয়েছে।উপকূল রক্ষী বাহিনী জাহাজ নিয়ে সোমবার ও সমুদ্রে ওই ট্রলার গুলির খোঁজে তল্লাশি চালানো হচ্ছে।