কলকাতাThursday, 3 October 2024
  1. আজকের শিরোনাম
  2. ইতিহাস-ঐতিহ্য
  3. ক্রাইম
  4. খেলা
  5. জেলা
  6. দেশ
  7. ধর্ম ও দর্শন
  8. পর্যটন
  9. ফোটো গ্যালারি
  10. বিজ্ঞান ও প্রযুক্তি
  11. বিজ্ঞান-প্রযুক্তি
  12. বিনোদন
  13. বিশ্ব-জাহান
  14. ব্লগ
  15. ভ্রমণ
আজকের সর্বশেষ সবখবর

ভোটের মাঝেই জম্মু-কাশ্মীরে একাউন্টার , হত ২ জঙ্গি আহত ৪ নিরাপত্তাকর্মী

mtik
October 3, 2024 6:30 pm
Link Copied!

পুবের কলম, ওয়েবডেস্ক: বিধানসভা ভোট চলছে জম্মু-কাশ্মীরে। এর মধ্যে জঙ্গিদের সন্ধানে এনকাউন্টার শুরু হল দক্ষিণ কাশ্মীরের কুলগাম জেলায়। শনিবার ভোরে জেলার আদিগাম গ্রামে যৌথ নিরাপত্তা বাহিনী সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই শুরু হয়েছে, জানিয়েছে পুলিশ। এই এনকাউন্টারে তিনজন সেনা জওয়ান এবং একজন পুলিশ আধিকারিক আহত হয়েছেন। মৃত্যু হয়েছে ২ জঙ্গির। কাশ্মীর পুলিশ এক্স হ্যান্ডেলে জানিয়েছে, ‘কুলগামের আদিগাম দেবসর এলাকায় এনকাউন্টার চলছে। পুলিশ এবং নিরাপত্তা বাহিনীর একসঙ্গে এই অভিযান চালাচ্ছে।’ পুলিশের কাছে আগে থেকেই খবর ছিল যে, আদিগাম গ্রামে জঙ্গিরা আত্মগোপন করে রয়েছে।

এক আধকারিক জানিয়েছেন, ‘লুকিয়ে থাকা জঙ্গিদের সন্ধানে তল্লাশি অভিযান চালাতে গিয়ে সাধারণ নাগরিকদের কথাও ভাবা হয়েছে। যাতে তাঁদের বা তাঁদের কোনও সম্পত্তির কোনও ক্ষতি না হয়। জঙ্গিরা নিরাপত্তাবাহিনীকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। তিনজন সেনা জওয়ান এবং একজন পুলিশ আধিকারিক আহত হয়েছেন। ওই জঙ্গিরা যাতে কোনওভাব পালাতে না পারে, তার জন্য সব পথগুলিই আটকে দেওয়া হয়েছে । আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।’

কাশ্মীর পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ভিকে বার্দি বলছেন, ‘শুক্রবার গভীর রাতে আরিগাম এলাকায় জঙ্গিদের গতিবিধির বিষয়ে তথ্য পায় নিরাপত্তা বাহিনী। সেখানে পৌঁছে এনকাউন্টারে আহত হয়েছেন তিন সেনা জওয়ান এবং এক পুলিশকর্মী। শনিবার সকাল পর্যন্ত চলেছে সংঘর্ষ।