Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
Breaking News
Home / প্রথম পাতা / বর্ষার জল যন্ত্রণা কাটাতে গল্ফ গার্ডেনে পাম্পিং স্টেশন বসাচ্ছে পুরসভা

বর্ষার জল যন্ত্রণা কাটাতে গল্ফ গার্ডেনে পাম্পিং স্টেশন বসাচ্ছে পুরসভা

পুবের কলম প্রতিবেক : বর্ষায় জল যন্ত্রণা কাটাতে তৎপর কলকাতা পুরসভা । দক্ষিণ কলকাতার গল্ফ গার্ডেনের শুকনাে পুকুর এলাকার ক্ষুদিরাম পার্কে বসানাে হচ্ছে নতুন পাম্পিং স্টেশন । ৩৬ কোটি টাকার বিনিময়ে তৈরি করা হচ্ছে এই পাম্পিং স্টেশন । আগামী বছরের বর্ষার আগেই কাজটি শেষ করার পরিকল্পনা করা হচ্ছে বলে জানান পুরসভা নিকাশি মেয়র পারিষদ তারক সিং ।

পুরসভা সূত্রে খবর , গল্ফ গার্ডেনের এই নির্মীয়মান পাম্পিং স্টেশনটি ক্ষুদিরাম পার্ক থেকে গল্ফ গার্ডেন রােড , আনােয়ার শাহ রােড , টলি ক্লাব , ইদায়েতুল্লা রােড হয়ে জল গিয়ে পড়বে টলি নালায় । মেয়র পারিষদ । তারক সিং বলেন , রাজ্যের পুর ও নগরােন্নয়ন মন্ত্রী প্রায় ৩৬ কোটি টাকা দিচ্ছেন পাম্পিং স্টেশনটি তৈরি করার জন্য । নির্মীয়মান পাম্পিং স্টেশনটি গল্ফ গার্ডেন ছাড়াও পার্শ্ববর্তী এলাকার জল সরানাের কাজে ব্যবহার করা হবে । তার জন্য পাম্পিং স্টেশনটির ক্ষমতা বাড়ানাে হচ্ছে । এই কাজটি সফল হলে আরও পাম্পিং স্টেশন তৈরি করা হবে । স্থানীয় ৯৪ ওয়ার্ডের কাউন্সিলর অর্চনা সেনগুপ্ত বলেন , আমি বহু বছর ধরে দেখছি বর্ষায় এখানে কোমর ভর জল জমে যায় । বস্তির লােকজন জলের নিচে বাস করেন । পাম্পিং স্টেশন এলাকার মানুষের দীর্ঘদিনের সমস্যার সমাধান ঘটবে । বিষয়টি গুরুত্ব দিয়ে দেখার জন্য তিনি মেয়র ফিরহাদ হাকিম , স্থানীয় বিধায়ক অরুপ বিশ্বাস ও তারক সিংকে ধন্যবাদ জানান ।

Check Also

ক্রাইস্টচার্চ প্রথম নয়, শ্বেতাঙ্গ-সন্ত্রাসীদের নৃশংস কাণ্ডগুলি জেনে নিন

১৫ মার্চ, শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে পবিত্র জুম্মার নামাজের সময়ে সন্ত্রাসী হামলার মাধ্যমে নতুন …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

WhatsApp us