আদিবাসী-দলিত-সংখ্যালঘু সংগঠনের সভা কলকাতায়

0
11
জে,বেগম, কলকাতা:
সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে বৃহস্পতিবার ধর্মতলার রাণী রাসমণি রোডে সভা করলো আদিবাসী-সংখ্যালঘু ও দলিত সংগঠনগুলি। প্রায় অর্ধ শতাধিক সংগঠন মিছিল করে সভায় আসে। মূলত বাবরি মসজিদ ধ্বংসকারীদের শাস্তি ও মসজিদ পুনর্নির্মাণ এবং  বাবা সাহেব আম্বেদকরের প্রয়ান দিবসে নতুন ভারত গড়ার বার্তা দিয়ে সভা হয়। মুসলিম ছাড়াও একটা উল্লেখযোগ্য পরিমাণ আদিবাসী ও দলিত সম্প্রদায়ের মানুষ উপস্থিত ছিলেন।
এদিন শিয়ালদা, পার্কসার্কাস, খিদিরপুর ও হাওড়া থেকে মিছিল বের হয়ে ধর্মতলার রানীরাসমণি রোডে আসে। মূলত ‘সংবিধান বাঁচাও সমিতির’ ব্যানারে এই সভা হয়। এদিন সভায় উপস্থিত ছিলেন সংখ্যালঘু যুব ফেডারেশনের সম্পাদক মুহাম্মদ কামারুজ্জামান,জামায়াতে ইসলামী হিন্দের রাজ্য সভাপতি মুহাম্মদ নুরুদ্দিন, এসসি এসটি ওবিসি সংগ্রামী মঞ্চের সম্পাদক শরদিন্দু উদ্দীপন, আদিবাসী নেতা বীরেন মাহাতো,দলিত নেত্রী সুচেতা গোলদার, জমিয়তে উলামায়ে বাংলার কাজী সাজ্জাদ হোসেন, সংবিধান বাঁচাও সমিতির সদস্য সমীর কুমার দাস,বিশ্বকোষ পরিষদের ডঃ পার্থসেনগুপ্ত, আমানত ফাউন্ডেশনের সম্পাদক শাহ আলম,জমিয়তে আহলে হাদিসের সম্পাদক আলমগীর সর্দার প্রমুখ।
এদিন সভা থেকে সঙ্ঘ ও বিজেপির বিরুদ্ধে স্লোগান ওঠে। আন্দোলনকারীদের অভিযোগ, আরএসএস ও বিজেপির শাসনে গণতন্ত্র ও সংবিধান বিপন্ন।

Leave a Reply

avatar
  Subscribe  
Notify of