ডিজিটাল লেনদেন বাড়ানঃ মোদি মোদির মন কি বাতেই শুধু ভেদাভেদঃ ডিম্পল

0
155


নয়াদিল্লি ও জৌনপুর– ২৬ ফেব্র&য়ারিঃ রবিবার ‘মন কি বাত’ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আরও বেশি ডিজিটাল লেনদেনের আহ্বান জানিয়ে বললেন– ডিজিটাল লেনদেন যত বেশি বাড়বে ততই দেশে দুর্নীতি কমবে। এ দিনই উত্তরপ্রদেশের জৌনপুরে বিশাল নির্বাচনী জনসভায় সাংসদ ডিম্পল যাদব প্রধানমন্ত্রীর মন কি বাত অনুষ্ঠানের প্রসঙ্গ টেনে বললেন– ‘যিনি ৩ বছর ধরে মন কি বাত করে চলেছেন– তার নিজের মন কি বাতেই শুধু ভেদাভেদ– জাতি-ধর্ম– দিওয়ালি-রমযান– শ্মশান-কবরস্তানের কথা! মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের স্ত্রী ডিম্পল একইসঙ্গে রান্নার গ্যাসের দাম বাড়ার কথাও বলতে ভোলেননি। তিনি বলেন– ‘৩ বছর ধরে মন কি বাত করতে করতে কবে যে আমাদের মায়েদের– বোনেদের রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম ৪০০ টাকা থেকে ৭০০ টাকা হয়ে গিয়েছে সেটা মনে আছে তো? এখন তো ভরতুকিহীন সিলিন্ডারের দাম ৭০০ টাকা দাঁড়িয়েছে এবং তা মোদি সরকারেরই দান।’ এবার উত্তরপ্রদেশে ডিম্পল এবং তঁাঁর অর্পণা যাদব প্রচারে বড় ভূমিকা নিয়েছেন। রোজই দু’টি-তিনটি করে সভা করছেন তাঁরা। তাঁদের সভায় ভিড় উপচে পড়ে। তাই দলের প্রার্থীদের পক্ষ থেকে তাঁদের বিরাট চাহিদা। ওরা ভেবেছিলেন– একইভাবে কংগ্রেসের প্রিয়াঙ্কা ওয়াধেরাকেও পাওয়া যাবে সভা করানোর জন্য। কিন্তু প্রিয়াঙ্কা জানিয়েছেন– তিনি কয়েকটির বেশি জনসভা করবেন না।
গত সপ্তাহে প্রধানমন্ত্রী মোদি ফতেপুরে এক নির্বাচনী সভায় বলেছিলেন– ‘গ্রামে কবরস্থান হলে একইসঙ্গে শ্মশানও হওয়া উচিত। রমযানে যদি বিনা পয়সায় বিদ্যুৎ দেওয়া হয় তাহলে দীপাবলিতেও তা দেওয়া উচিত। হোলিতে বিদ্যুৎ দেওয়া হলে ঈদেও দেওয়া উচিত। ভেদাভেদ হওয়া উচিত নয়।’ তারই এ দিন উত্তর দিলেন ডিম্পল। এবার ভোটে উত্তরপ্রদেশে গাধা– কাসব ও কবুতর-এর মতো শধ ভালোই সওদা হয়েছে। রাজ্যে সাত দফার নির্বাচনের পঞ্চম দফা হচ্ছে কাল সোমবার। সোমবার পূর্ব উত্তরপ্রদেশের ১১ জেলার মোট ৫১ বিধানসভায় ভোট হবে। এই পর্যায়ের ভোটে ৫২ জন মুসলিম প্রার্থী রয়েছেন। শুধু মায়াবতীর দলেরই ৩৮ জন মুসলিম প্রার্থী রয়েছেন।
এ দিন প্রধানমন্ত্রী মন কি বাত-এ যেমন ইসরোর বিজ্ঞানীদের অভিনন্দন জানিয়েছেন তেমনই ভিপ অ্যাপ নিয়েও কথা বলেন। অভিনন্দন জানান বেটি বাঁচাও বেটি পড়াও প্রকল্পের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here