হোটেলে বিধ্বংসী আগুন– গ্রাস করল ১০জনকে

0
182

বেজিং– ২৫ ফেব্র&য়ারি­ দক্ষিণ-পূর্ব চিনের নানচ্যাংয়ের একটি হোটেলে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রাণ হারিয়েছেন কমপক্ষে ১০জন। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর– হোটেলের দ্বিতীয় তলায় নির্মাণকাজ চলছিল। সেখানেই প্রথম আগুন লাগে বলে অনুমান করা হচ্ছে। দমকলের ১০টি ইঞ্জিনের চেষ্টায় অবশেষে আগুন নিয়ন্ত্রণে আসে।
জানা গেছে– অন্যান্য দিনের মতো শনিবারও হোটেলটিতে সংস্কারের কাজ চলছিল। এ দিন সকালে নির্মাণ কাজে যখন ব্যস্ত কর্মীরা– সেই সময় এইচএনএ প্লাটিনাম মিক্স হোটেলের বেশ কয়েকটি তলা থেকে কালো ধোঁয়া বের হতে দেখা যায়। প্রথমে আগুনের ধোঁয়া বের হতে দেখা যায় হোটেলের দ্বিতীয় তল থেকে। এরপর তৃতীয় তল থেকেও আগুনের ধোঁওয়া বের হতে দেখা যায়। আতঙ্কে পুরুষকর্মীরা জানলার কাচ ভেঙে ঝাঁপ দিতে পারলেও– তা মহিলাদের পক্ষে সম্ভব হয়নি। ফলে তাঁরা সেখানেই আটকে পড়েন। তবে জানলার কাচ ভেঙে ঝাঁপ দিতে গিয়ে আহত হন এক কর্মী। তাঁকে স্থানীয় হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।
দ্রুত খবর দেওয়া হয় দমকল বাহিনীকে। যুদ্ধকালীন তৎপরতায় দমকলের ১০টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনে। কীভাবে আগুন লাগল– যান্ত্রিক কোনও ত্র&টি নাকি ষড়যন্ত্র তা খতিয়ে দেখার জন্য ইতিমধ্যেই ৭জনকে আটক করা হয়েছে জিজ্ঞাসাবাদের জন্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here