হাওড়া স্টেশনে নামলেন মহেন্দ্র সিং ধোনি

0
216

কলকাতা– ২২ ফেব্র&য়ারি­ সাফল্যের শীর্ষে উঠলেও নিজের অতীতকে এখনও ভোলেননি মহেন্দ্র সিং ধোনি। জীবনের চারটি বছর ট্রেনেই কাটিয়েছেন তিনি। প্রথম ঘরোয়া ক্রিকেট খেলার সময় চলন্ত ট্রেনে উঠে পড়েছিলেন। তবে শেষবার কবে ট্রেনে উঠেছেন– এটা হয়তো মহেন্দ্র সিং ধোনির নিজেরই মনে নেই। আর থাকার কথাও নয়। ২০০৭ সালে অধিনায়কত্ব পাওয়ার পর সেই সুযোগটি আর পাননি তিনি। তবে এখন আর ভারত অধিনায়ক নন তিনি। তাই চাপ অনেকটাই কম। এই সুযোগে ফের পুরোনো দিনে ফিরে গেলেন ভারতের সর্বকালের সেরা এই অধিনায়ক। খড়গপুরের রেলের টিকেট চেকার হিসেবে কর্মজীবন শুরু করা ধোনি আবার ট্রেনে উঠলেন।
বিজয় হাজারে ট্রফির ম্যাচ খেলতে ট্রেনে চেপে রাঁচি থেকে কলকাতায় এলেন ভারতীয় ক্রিকেটের এই মহারথী। মঙ্গলবার রাতে ‘ক্রিয়া যোগা এক্সপ্রেস’ ট্রেনে দলের সঙ্গে কলকাতাগামী ট্রেনে ওঠেন তিনি। বুধবার সকাল ৭টা নাগাদ হাওড়া স্টেশনে ট্রেন থেকে নামলেন মহেন্দ্র সিং ধোনি। ওয়ান ডে ও টি-২০ দলের অধিনায়কত্ব ছেড়েছেন কয়েক দিন হল। দিন দু’য়েক আগে আইপিএলের দল পুণে সুপারজায়ান্টেসের অধিনায়কের পদ থেকেও সরিয়ে দেওয়া হয়েছে তাঁকে। এমন পরিস্থিতিতে বিজয় হাজারেতে ঝাড়খণ্ড টিমে ধোনির নেতৃত্বে ফিরে আসাটা কিন্তু অন্য রকম কিছু ইঙ্গিত বহন করছে। সমালোচকরা মনে করছেন– অধিনায়ক হিসেবে আবার নিজেকে প্রমাণ করতে চান ধোনি।
২৫ ফেব্র&য়ারি শুরু হচ্ছে ভারতীয় ক্রিকেটের অন্যতম জমজমাট টুর্নামেন্ট বিজয় হাজারে ট্রফি। ধোনি কি আর একবার নিজেকে প্রমাণ করতে পারবেন? এই সফর দিয়ে পুরোনো সাÁËাজ্য পুনরুদ্ধার করতে পারবেন ধোনি? সময়ই জানিয়ে দেবে সব প্রশ্নের উত্তর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here