মেসি ব্রাজিলেই জন্মাতে পারতঃ টিটে

0
159

সাও পাওলো– ২১ ফেব্র&য়ারিঃ এই মুহূর্তে পৃথিবীর অন্যতম সেরা ফুটবলারের নাম লিওনেল মেসি। আর আর্জেন্টিনার এই নামকরা ফুটবলারকে নিজেদের জাতীয় দলে না পাওয়ার আপশোস যাচ্ছে না বর্তমান ব্রাজিল কোচ টিটেরû। শুধু আপশোস নয়– নেইমারদের জাতীয় দলের কোচ জানালেন– মেসি ব্রাজিলেই জন্মাতেই পারত!
তিনিই ফুটবল বিশ্বের অন্যতম সেরা ফুটবলার হিসেবে এরই মধ্যে নিজেকে প্রমাণ করলেও আর্জেন্টিনার হয়ে আজও পর্যন্ত বড় কোনও প্রতিযোগিতার শিরোপা জিততে পারেননি মেসি। পর পর দু’টি কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে হার স্বীকার করেছে মেসির অধীনে থাকা আর্জেন্টিনা। এমনকী ২০১৪ সালে রিও-তে তাঁর নেতৃত্বে ফিফা ফুটবল বিশ্বকাপের ফাইনালে উঠেও আর্জেন্টিনাকে খালি হাতে ফিরতে হয়। অভিমানে তিনি তখন আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরও নিয়ে ফেলেন। পরবর্তী সময়ে দলের নতুন কোচ এডগার্দো বাউজা মেসির অভিমান ভাঙিয়ে ফের জাতীয় দলে ফেরান।
এত সবের পরেও বার্সেলোনার তারকা ফুটবলারকে প্রশংসায় ভরিয়ে দিতে পিছপা হচ্ছে না ব্রাজিলের দায়িত্ব নেওয়া নতুন কোচ টিটে। এ বিষয়ে তিনি বলেন– ‘হ্যাঁ– আমি চাইতাম মেসি ব্রাজিলে জন্মাক। ব্রাজিল-আর্জেন্টিনার মধ্যে যতই শত্র&তা থাকুক না কেন– মেসির অতীতের এবং বর্তমান পারফরম্যান্স দেখে গোটা দুনিয়ার পাশাপাশি আমিও মু?। ও একজন আর্জেন্টাইন ফুটবলার হলেও মেসির প্রতি আমার মু?তা একটুও কমেনি।’ টিটে আরও বলেন– ‘মেসি একজন দুর্দান্ত ফুটবলার। ফুটবলের প্রতি ওর সৃষ্টিশীলতা– স্বাভাবিকতার বাইরে মেসি অন্যকিছু করারও ক্ষমতা রাখে। মেসি মাঠে এমন অসামান্য কিছু করে দেখাতে পারে– যা আমরা কখনোই ভাবিনি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here