আইপিএলে গুজরাত লায়ন্সের কোচ হচ্ছেন মুহাম্মদ কাইফ

0
141


লখনউ– ১৬ ফেব্র&য়ারিঃ অবশেষে স্বপ্নপূরণ হতে চলেছে ভারতের প্রাক্তন নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুহাম্মদ কাইফের। আন্তর্জাতিক ক্রিকেটে হারিয়ে যাওয়ার পর থেকেই ভারতীয় দলকে কোচিং করানোর ইচ্ছা প্রকাশ করেছিলেন তিনি। এতদিন তাঁর সে ইচ্ছে পূরণ না হলেও এবার আইপিএলে খেলা গুজরাত লায়ন্সের কোচের ভূমিকায় আত্মপ্রকাশ ঘটবে কাইফের। আগামী ৫ এপ্রিল হায়দরাবাদ থেকে শুরু হবে দশম আইপিএলের পথচলা। সেখানেই সুরেশ রায়নার টিম গুজরাতের কোচ হিসেবে ডাগআউটে দেখা যেতে চলেছে মুহাম্মদ কাইফকে।
উত্তরপ্রদেশের এই ব্যাটসম্যানের আন্তর্জাতিক ক্রিকেট জীবন শুরু হয়েছিল ২০০২ সালে। কানপুরে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ান ডে ম্যাচের মধ্য দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে কেরিয়ার শুরু হয় কাইফের। মধ্যিখানে অফ ফর্মের জন্য জাতীয় দল থেকে ছিটকে যেতে হয় তাঁকে। তারপর থেকে আর জাতীয় দলে ফেরা হয়নি তখনকার ভারতীয় দলের অন্যতম সেরা এই ফিল্ডারটির। সেই কাইফ এ বার কোচ। তাঁর সঙ্গে অনেকদিন ধরেই আলোচনা চলছিল টিম গুজরাতের ম্যানেজমেন্টের। সূত্রের খবর– দ্রুতই আইপিএলে খেলা গুজরাতের সঙ্গে চুক্তি হয়ে যাবে কাইফের।
গত আইপিএলে আত্মপ্রকাশ ঘটা গুজরাত লায়ন্সের অধিনায়ক সুরেশ রায়না। তাঁর হাতে রয়েছেন ব্রেন্ডন ম্যাককুলামের মতো বিদেশি তারকাও। এ ছাড়াও অ্যারোন ফিঞ্চ– জেমস ফকনার– রবীন্দ্র জাদেজার মতো বড় মানের ক্রিকেটাররা। ২০১৬ সালের আইপিএলে ১৪টির মধ্যে ন’টি ম্যাচ জিতেছিল গুজরাত। গ্র&প পর্ব শেষ করেছিল ১৮ পয়েন্ট নিয়ে। কিন্তু ফাইনালে পৌঁছতে ব্যর্থ হন সুরেশ রায়নারা। প্লে-অফে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং সানরাইজার্স হায়দরাবাদের কাছে হেরে ছিটকে যেতে হয়েছিল। সেবারে এই দলের কোচ ছিলেন অস্ট্রেলিয়ার ব্র্যাড হজ। এবার গুজরাত টিম ম্যানেজমেন্ট নতুন কোচের অধীনে প্রথমবারের মতো আইপিএলের শিরোপা জিততে বদ্ধপরিকর। আর সেক্ষেত্রে তাদের প্রথম পছন্দ মুহাম্মদ কাইফ।
৩৬ বছর বয়সি এই উত্তরপ্রদেশের ক্রিকেটারটি এর আগে আইপিএলে কিংস ইলেভেন পঞ্জাব– রাজস্থান রয়্যালস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেছিলেন। এ ছাড়া ২০০৮ সালে আইপিএলের ট্রফি জয়ী রাজস্থান রয়্যালসের অন্যতম সদস্য ছিলেন তিনি। তাই এই আইপিএল জয়ী দলের সদস্যকে দিয়েই আইপিএল দশে বাজিমাত করতে চায় গুজরাত লায়ন্স।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here