ভারতের রানের পাহাড়ে চাপা পড়ল বাংলাদেশ

0
180

হায়দরাবাদ– ১০ ফেব্র&য়ারি ঃ হায়দরাবাদে বাংলাদেশের বিরুদ্ধে একমাত্র টেস্টে প্রথম ইনিংসে একটি ডাবল সেঞ্চুরি– দু’টি সেঞ্চুরি ও তিনটি হাফ সেঞ্চুরির দৌলতে রানের পাহাড় গড়ল ভারত। প্রথম ইনিংসে ৬ উইকেটে ৬৮৭ রান তুলে ইনিংসের সমাপ্তি ঘোষণা করেন বিরাট কোহলি। এরপর দ্বিতীয় দিনের খেলার শেষে বাংলাদেশের সংগ্রহ এক উইকেটে ৪১ রান। বিরাট যখন ইনিংস ডিক্লেয়ার করেন– তখন ক্রিজে অপরাজিত ছিলেন ঋদ্ধিমান সাহা (১০৬) এবং রবীন্দ্র জাদেজা (৬০)।

গতদিনের ৩ উইকেটে ৩৫৬ রান নিয়ে শুক্রবার খেলা শুরু করে ভারত। বৃহস্পতিবার শতরান করে অপরাজিত থাকা ভারত অধিনায়ক বিরাট কোহলি এ দিন ডাবল সেঞ্চুরি সম্পূর্ণ করেন। ২৪টি চারের সাহায্যে ২০৪ রান করে তাউজুলের বলে এলবিডব্লিউ আউট হন তিনি। শতরান হাঁকান ঋদ্ধিমান সাহাও। সাতটি চার ও দু’টি ছ’য়ের সাহায্যে ১০৬ রান করে অপরাজিত থাকেন বাংলার এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। অন্যদিকে একদিনের মেজাজে ৬০ রান করে দেন জাদেজা।
এ দিনও ভারতীয় ব্যাটসম্যানদের কোনও অসুবিধায় ফেলতে পারেননি বাংলাদেশের বোলাররা। তারই মধ্যে কিছুটা সফল হন তাইজুল ইসলাম। তিনি ১৫৬ রান খরচ করে তিনটি সফলতা অর্জন করেছেন। দু’টি উইকেট পেয়েছেন মেহেদি হাসান মির্জা এবং তাসকিন আহমেদ একটি উইকেট পান।
এরপরে ব্যাট করতে নেমে বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার ভালোই শুরু করেছিলেন। কিন্তু ইনিংসের ১২তম ওভারের উমেশ যাদবের দ্বিতীয় বল সৌম্যর ব্যাটের কানা ছুঁয়ে জমা পড়ে ঋদ্ধিমানের হাতে। আম্পায়ার অবশ্য প্রথমে ভারতীয়দের আউটের আবেদনে সাড়া দেননি। কিন্তু ভারত অধিনায়ক রিভিউ চান। সেখানে সৌম্যকে আউট ঘোষণা করা হয়। দিনের শেষে তামিম ২৪ এবং মোমিনুল হক এক রানে অপরাজিত রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here