চিটফান্ডে প্রতারিতদের নিয়ে আন্দোলনে তৃণমূল

0
149

কলম প্রতিবেদক­ চিটফান্ডে প্রতারিতদের টাকা ফেরানোর প্রক্রিয়া দ্রুত শুরু করার জন্য আন্দোলনের পথে তৃণমূল কংগ্রেস। বুধবার তৃণমূল কংগ্রসের মহিলা শাখার নেতৃত্বে সিজিও কমপ্লেক্সের সমানে বিক্ষোভ কর্মসূচি নেওয়া হয়েছে। কয়েকদিন আগেই চিটফান্ডে ক্ষতিগ্রস্তদের টাকা ফিরিয়ে দেওয়া নিয়ে আন্দোলনে নামার কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর নির্দেশমতোই এ দিন পথে নামছে তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। মঙ্গলবার চন্দ্রিমা ভট্টাচার্য জানিয়েছেন– রাজ্য সরকার চিটফান্ড কেলেঙ্কারির তদন্ত শুরু করেছিল। যাতে ক্ষতিগ্রস্তদের টাকা ফিরিয়া দেওয়া যায় তারজন্য একটা তহবিলও গড়ে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। শুধু তাই নয়– ক্ষতিগ্রস্তদের টাকা ফিরিয়ে দিতে শ্যামল সেন কমিশনও গড়ে দিয়েছিলেন তিনি। এরপর সুপ্রিম কোর্টে নির্দেশে সিবিআইয়ের হাতে তদন্তভার যায়। কিন্তু সমস্যা হল এরপর থেকে ক্ষতিগ্রস্তদের টাকা ফিরিয়ে দেওয়ার প্রক্রিয়া ব্যাহত হয়েছে। মূলত এর বিরুদ্ধে প্রতিবাদ জানাতেই এই কর্মসূচি।
চন্দ্রিমা ভট্টাচার্য আরও জানান– যেহেতু রাজ্যে বাজেট অধিবেশন চলছে তাই বিধায়কদের এই সময় পাওয়া যাবে না। সে কারণে মহিলা নেতৃত্বের উদ্যোগেই এই কর্মসূচি পালিত হবে। বুধবার সাড়ে বারোটা থেকেই সিজিও কমপ্লেক্সের সামনে বিক্ষোভ দেখাব আমরা। আমাদের মূল দাবি– সিবিআই ও ইডি তদন্ত নেওয়ার পর চিটফান্ডে প্রতারিতদের ক্ষতিপূরণ প্রক্রিয়া দীর্ঘায়িত হয়েছে। যাতে ওই মানুষগুলি দ্রুত টাকা ফিরে পায় তার ব্যবস্থা করুক সিবিআও।
আসলে বিধানসভার ভেতরে ও বাইরে বারংবার বিরোধীরা চিটফান্ড নিয়ে শাসকদল তৃণমূলকে বিঁধেছে। কিন্তু এই মুহূর্তে শাসকদল কিছুতেই বিরোধীদের হাতে এই অস্ত্র তুলে দিতে চায় না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here